Tuesday, May 21, 2024

সুড়ঙ্গে বাড়ছে ভিড়

এবারের ঈদুল আজহার মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো দিয়ে আবারও দর্শক হলের দিকে এগিয়ে যাচ্ছেন। সিনেমার জয়গান চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যদিও এখনও হলরিপোর্ট হাতে আসেনি। তবে টিকিট নিয়ে চলছে হাহাকার। এর থেকেই বোঝা যায় বাংলা সিনেমার দর্শক আছে। সুড়ঙ্গের দিকে এগোচ্ছে দর্শক, বাড়ছে ভিড়।

সিনেমাটির প্রতিটি চরিত্রেরই প্রাণ কেন্দ্র ছিল গল্প। গল্প বলার এমন ভঙ্গি যদি নিয়মিত থাকে তাহলে যে বাংলার সিনেমা হলে আবারও প্রাণ ফিরে পাবে তা বলার অপেক্ষা রাখে না। সুড়ঙ্গে আফরান নিশোর বিপরীতে অভিনয় করেছেন তমা মির্জা। ওটিটি সিনেমা কিংবা ওয়েব সিরিজ দিয়ে নিজেকে অনেক আগেই মেলে ধরেছেন তিনি।

এবার তারই রেষ দেখা গেল সিনেমাটিতে। প্রেম, রহস্য, বাস্তবতা আর জীবনের সত্য ঘটনাই ফুটে উঠেছে সুড়ঙ্গে। যদিও নতুন কিছু নয় এর আগেও একাধিক সিনেমার গল্পে এমনটার দেখা মিলেছে তবে, মাঝ পথে তা থেমে গিয়েছিল। বেশ কয়েক বছর ধরেই নতুন করে বাংলা সিনেমার পাখা মেলেছে। অনবদ্য এই উড়াউড়ি চলুক এমনটাই চাচ্ছেন সিনেমা প্রেমীরা।

দেখা গেছে ‘সুড়ঙ্গ’ সিনেমার অধিকাংশ শো হাউসফুল যাচ্ছে। ঈদুল আজহা উপলক্ষে সিনেমাটি মুক্তি পেয়েছে ২৮টি সিনেমা হলে। তবে সিনেমাটি মুক্তির দ্বিতীয় দিনে দর্শকদের ভিড় ও চাপের জন্য ১৫টি শো বাড়ানো হয়েছে মাল্টিপ্লেক্সগুলোতে। ঈদের দিন মাল্টিপ্লেক্সগুলোর সাতটি শাখায় ৯টি শো ছিল। দ্বিতীয় দিনে শো ছিল মূলত ১৮টি। কিন্তু দর্শকদের উপচে পড়া ভিড়ের জন্য ১৫টি শো বাড়ানো হয়েছে।

বাংলাদেশের সিনেমা নিয়ে এমন উত্তেজনা শুরু হওয়ায় টনক নড়েছে বিদেশে। আর তাইতো বাংলাদেশি সিনেমা নিয়ে আগ্রহ প্রকাশ করছেন ভিনদেশি প্রযোজকরা। আসন্ন দিনগুলোতে সিনেমার দর্শক এভাবেই বাড়তে থাকার আশা জেগেছে প্রতিটি সিনেমা প্রেমীর অন্তরে।

এদিকে, দেশে এই মুহূর্তে চলছে ‘সুড়ঙ্গ’ সিনেমার উন্মাদনা। ইতোমধ্যেই সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে মৌমাছির মতো ভিড় করছেন দর্শক। ছবিটির গান ও গল্প তাদের ভীষণভাবে আলোড়িত করেছে। অনেকে আবেগ সংবরণ করতে না পেরে চুম্বক অংশগুলো হল থেকে ভিডিও করে এনে প্রকাশ করছেন সামাজিক যোগাযোগামাধ্যমে।

তবে বিষয়টি ভালো চোখে দেখছেন না সিনেমাটির অভিনেত্রী তমা মির্জা। এ প্রসঙ্গে নেটদুনিয়ায় নিজের মতামত জানিয়েছেন এই অভিনেত্রী। সেইসঙ্গে এমন অমানবিক কাজ থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন নায়িকা তমা মির্জা।

অভিনেত্রী তমা মির্জা বলেন, তোমরা যে সুড়ঙ্গ মুভির রিভিউর নামে মুভির মেইন মেইন পার্ট’র ভিডিও করে এখানে ওখানে ছেড়ে দিচ্ছ, এটা কিন্তু ঠিক না। ‘ভাইয়ারা’তোমাদের পেজে ঢুকলে কিন্তু সব বুঝতেছি আমরা। এটা ভেবোনা যে ‘সুড়ঙ্গ’ টিম এগুলো মনিটর করছে না; বাংলা চলচ্চিত্রের স্বার্থে ‘সেটা যে মুভিরই হোক’ এই অমানবিক কাজটা কইরোনা প্লিজ।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট