Wednesday, May 15, 2024

শাকিব খানের ‘প্রিয়তমা’ একাই পেয়েছে ১০৫টি সিনেমা হল

গত এক দশক ধরে ঢাকার চলচ্চিত্র শিল্প বেশ টালমাটাল অবস্থায় চলছে। এর মধ্যেও ঈদের মতো বড় উৎসবে বড় বাজেটের সিনেমা মুক্তি পাচ্ছে নিয়মিত। ঈদুল আজহা উপলক্ষে এবারের মুক্তি পাচ্ছে ‘প্রিয়তমা’, ‘সুড়ঙ্গ’, ‘প্রহেলিকা’, ‘লাল শাড়ি’ ও ‘ক্যাসিনো’ নামের পাঁচটি সিনেমা। সংশ্লিষ্টদের সঙ্গে আলাপে জানা যায়, শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো, নিরব, সাইমন, অপু বিশ্বাস, বুবলী, তমাদের এই ছবিগুলো মোট ১৬৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

শাকিব খানের প্রিয়তমা একাই পেয়েছে ১০৫টি হল। বাকিদের সবগুলো ছবি মিলে পাচ্ছে ৬৩টি সিনেমা হল। কলকাতার অভিনেত্রী ইধিকা পালকে নিয়ে শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ পরিচালনা করেছেন হিমেল আশরাফ। মুক্তি পেতে যাওয়া সবগুলো ছবির মধ্যে দর্শক আগ্রহের তুঙ্গে এই ছবি। ইতোমধ্যে শাকিবের লুক এবং প্রকাশিত ‘কোরবানি কোরবানি’ গানের কারণে দর্শকপ্রিয়তার শীর্ষে এটি।

চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ ছবিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ এবং বুবলী। রোমান্টিক থ্রিলার গল্পের এই সিনেমায় আরও আছেন নাসির উদ্দিন খান, রাশেদ অপু প্রমুখ। জানা যায়, ছবিটি মুক্তি পাচ্ছে ৮টি সিনেমা হলে।

অন্যদিকে, রায়হান রাফী পরিচালিত আফরান নিশো অভিনীত ‘সুড়ঙ্গ’ পাচ্ছে ২৭টি হল। অ’বৈধ ক্যাসিনো ও অর্থ পাচারের প্রেক্ষাপটে সৈকত নাসির পরিচালিত নিরব ও বুবলী অভিনীত ‘ক্যাসিনো’ মুক্তি পাচ্ছে ১৭ সিনেমা হলে।

তাঁত শিল্পকে উপজীব্য করে বন্ধন বিশ্বাস পরিচালিত সরকারী অনুদান প্রাপ্ত অপু বিশ্বাস ও সাইমন সাদিকের ‘লাল শাড়ি’ মুক্তি পাচ্ছে ১২টি সিনেমা হলে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট