Tuesday, May 7, 2024

বিশ্বকাপে মাশরাফিকে ‘মেন্টর’ হিসেবে চান তামিম

আগামী বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজাকে বাংলাদেশ দলের ‘মেন্টর’ হিসেবে দেখতে চান তামিম ইকবাল। সেই চাওয়ার কথা তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছেন। প্রধানমন্ত্রী তৎক্ষনাৎ মাশরাফিকে বলে দেন প্রস্তুত থাকতে। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক অবশ্য এখনও কোনো কথা দেননি।

ক্রিকেটার হিসেবে মাশরাফি বিন মর্তুজা হয়তো বাংলাদেশের সেরা পারফর্মার নন, তবে অধিনায়ক হিসেবে তিনি নি:সন্দেহে অনন্য। কি এক অজানা জাদু বলে দলের শতভাগ বের করে আনতে পারতেন তিনি; নিজের জেদ আর কলার উঁচু করে লড়াই করার সাহস ছড়িয়ে দিয়েছিলেন পুরো ড্রেসিংরুমে।

এদিকে, সেই আলোচনার এক পর্যায়ে প্রধানমন্ত্রীকে নিজের চাওয়ার কথা বলেন তামিম।

তামিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলেছি, ‘মাশরাফি ভাইকে বিশ্বকাপের সময় এক-দেড় মাসের ছুটি দিন। আমরা তাকে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাই।’ প্রধানমন্ত্রী তখনই হেসে বলেছেন, ‘অবশ্যই, মাশরাফি যাবে।’ মাশরাফি ভাইকে তিনি প্রস্তুত থাকতেও বলে দেন।

মাশরাফি শুধু বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও দেশের সফলতম ওয়ানডে অধিনায়কই নন, নড়াইল-২ আসনের সংসদ সদস্যও। মাশরাফি অবশ্য বললেন, এখনও এরকম কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।

মাশরাফি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যদি নিদের্শ দেন, তাহলে তো সেটা অবশ্যই মানতে হবে। কিছু করার নেই। তিনি আমাকে বলেছেন ভাবতে। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, দল ঠিক আছে। এখানে বাড়তি কোনো কিছুর প্রয়োজন নেই। তার পরও সময় হলে দেখা যাবে।

বিশ্বকাপে মাশরাফিকে ‘মেন্টর’ হিসেবে পাওয়া আগ্রহের কথা আগেও বলেছেন তামিম। মাশরাফি তখনও বলেছিলেন, সময় হলে সিদ্ধান্ত নেবেন।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট