Wednesday, May 8, 2024

বাংলাদেশকে ধন্যবাদ দিয়ে যা বললেন বিশ্বকাপজীয় মার্টিনেজ

বাংলাদেশে এসেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার (৩ জুলাই) ভোর ৫টা ১০মিনিটে ঢাকায় পা রাখেন এই তারকা। মাত্র ১১ ঘণ্টার সংক্ষিপ্ত সফরে তার সঙ্গে এসেছেন কয়েকজন ব্যক্তিগত স্টাফও।

কলকাতার ক্রীড়া সংগঠক শতদ্রু দত্তের আমন্ত্রণে ভারতীয় উপমহাদেশ সফরে আসেন মার্টিনেজের। তার বাংলাদেশ সফরের স্পন্সর ফান্ডেড নেক্সট। মার্টিনেজ বিমানবন্দরে পৌঁছে সরাসরি চলে যান রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে।

সেখানে কিছু সময় রেস্টের পর প্রগতি সরণির ফান্ডেড নেক্সটের কার্যালয়ে যান। যেখানে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এক অনুষ্ঠানে আড্ডা দিতে দেখা যায় মার্টিনেজকে।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ঢাকা সফররত আর্জেন্টিনার বিশ্বজয়ী গোলরক্ষক এমি মার্টিনেজ। সোমবার বেলা ২টায় এই সাক্ষাৎকালে শেখ হাসিনাকে নিজের স্বাক্ষর করা আর্জেন্টিনার জার্সি উপহার দেন তিনি।

ফান্ডেড নেক্সটেরচীফ স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিব নিজের ফেসবুকে মার্টিনেজের একটি ভিডিও শেয়ার করেন। যেখানে দেখা যায় বাংলাদেশকে ধন্যবাদ জানান বিশ্বকাপজীয় এই তারকা। মার্টিনেজ বলেন, ‘হাই বাংলাদেশ। ধন্যবাদ সাপোর্ট করার জন্য। আমি বাংলাদেশের বাজপাখি।’

এদিকে, সরাসরি কলকাতা যাওয়ার কথা থাকলেও বাংলাদেশি সমর্থকদের কথা চিন্তা করে ঢাকায় এসেছেন আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। আর এখানে এসেই পেলেন তিনটি উপহার। উপহার হিসেবে আর্জেন্টাইন বাজপাখি নামে পরিচিত এই গোলকিপারকে দেওয়া হয়েছে একটি সত্যিকারের বাজপাখি। যা পেয়ে অসংখ্য খুশি হয়েছেন তিনি। এছাড়া পাটের তৈরি নৌকা ও বঙ্গবন্ধুর বই তাকে উপহার হিসেবে দেওয়া হয়েছে।

বাজপাখি নামটিও তার খুব পছন্দ হয়েছে বলে জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ বিষয়ে তিনি বলেন, ‘মার্তিনেজ বাজপাখি নামটি বেশ পছন্দ করেছে। সে নিজেও বেশ কয়েকবার এটি বলেছে।’

অবশেষে ঢাকা ঘুরে গেলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ। বাংলাদেশের অসংখ্য সমর্থকদের সঙ্গে দেখা করার জন্য আবারও আসবেন বলে কথাও দিয়ে গেলেন কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জেতা এই ফুটবলার।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট