Saturday, May 4, 2024

প্রথম বাংলাদেশি হিসেবে যে রেকর্ড গড়েছেন মুশফিক

আজকের দ্বিতীয় ম্যাচটি  টাইগারদের জন্য মহাগুরুত্বপূর্ণ। কারণ হারলেই যে সিরিজ খোয়াবে স্বাগতিকরা। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে হারে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় অধিনায়ক লিটন দাস। গুরুত্বপূর্ণ এই ম্যাচে মাঠে নেমেই ভিন্ন এক মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহীম।

মুশফিকুর রহিম প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১৭ বছরের ওয়ানডে ক্যারিয়ারে ২৫০তম ওয়ানডে খেলছেন। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তার। সে ম্যাচটিতে ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। মুশফিক তার ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম, ১০০তম, ১৫০তম ম্যাচ জিতেছিল বাংলাদেশ। হেরেছিল কেবল ২০০তম ম্যাচ। আজ ২৫০ তম জয় পাবে তো বাংলাদেশ?

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলার তালিকায় মুশফিকের পরেই রয়েছেন তামিম ইকবাল। তার ম্যাচ সংখ্যা ২৪১, সাকিব খেলছেন ২৩৪*। তারপরই রয়েছেন মাহমুদউল্লাহ ও মাশরাফি বিন মুর্তজা। দুই জনের ম্যাচ সংখ্যা ২১৮। মাশরাফিকে ওয়ানডে দলে আর দেখা না গেলেও সম্ভাবনা রয়েছে মাহমুদউল্লাহর।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট