Saturday, May 18, 2024

এ সময়ে এসে আমরা কাউকে ‘আইটেম গার্ল’ বলতে পারি না : ফারিয়া

‘সুড়ঙ্গ’ সিনেমায় ‘কলিজা আর জান’ গানে কোমর দুলিয়ে প্রেক্ষাগৃহে ঝড় তুলেছেন অভিনেত্রী নুসরাত ফারিয়া। সিনেমা হলের দর্শকেরা তার এই ‘আইটেম গার্ল’ দারুণভাবে লুফে নিয়েছেন। যদিও শব্দটিতে আপত্তি আছে এই ফারিয়ার।

‘আইটেম গার্ল’ শব্দে শিল্পীরা লিঙ্গবৈ’ষম্যের শিকার হন বলে মত দেন নুসরাত। তিনি বলেন, প্রত্যেক শিল্পীই একেকজন পারফরমার। অথচ ‘আইটেম গার্ল’ শব্দ জুড়ে দিয়ে মেয়েদের বিশেষায়িত করা হয়। আমার মনে হয়, এ সময়ে এসে আমরা কাউকে ‘আইটেম গার্ল’ বলতে পারি না। এ ধরনের গানে কিন্তু ছেলেদেরও দেখা যায়। তাদের তো কেউ ‘আইটেম বয়’ বলে না। তাহলে মেয়েদের ক্ষেত্রে কেন বলা হবে?

ফারিয়া বলেন, ‘এ গানের প্রস্তাব যখন পাই তখন গানটি আমার পছন্দ হয়নি। এ কারণে প্রথমে তাদের না করে দিই। দুই সপ্তাহ পর তারা আবারও আমার কাছে আসে। জানায়, এ গানটি যেভাবে পরিকল্পনা করা হয়েছে, সেখানে আমাকেই প্রয়োজন। তারপর তাদের কিছু শর্ত দিই। প্রথমত, গান পরিবর্তন করতে হবে, কে কোরিওগ্রাফি করবে, চার শ ড্যান্সার লাগবে। এ কারণে তাদের বাজেট বেড়ে গিয়েছিল। কিন্তু তাঁর সবকিছু ব্যবস্থা করেছে। এ কারণেই এত ভালো আউটপুট হয়েছে।

তিনি আরও বলেন, গানটি করার আগে আমার মধ্যে যে চিন্তা ঘুরছিল সেটা হলো, দিন শেষে আমরা কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য কাজ করি। আমার জন্য যদি ৫০ জন দর্শক হলে যায় তাহলে কিন্তু বাংলা সিনেমার লাভ। যারা হলে গিয়ে সিনেমা দেখার অভ্যাস হারিয়ে ফেলেছেন, তাদের হলে ফেরানোই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

এদিন সোশ্যাল মিডিয়ায় তার দেওয়া খোলামেলা ছবি নিয়ে নেটিজেনদের সমালোচনার বিষয়েও কথা বলেন ফারিয়া। জানান, কারো নেতিবাচক মন্তব্যে গুরুত্ব দেন না তিনি। দিনশেষে কাজটাই আসল।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট