Monday, April 29, 2024

খুলনায় গরু কিনলে ছাগল ফ্রি!

সোমবার বিকেলে খুলনার জোড়াগেট কোরবানি পশুর হাটে দেখা মেলে কালচে, লাল ও সাদা বর্ণের একটি গরুর। গরুটির নাম ‘শান্ত’। ২৭ মণ ওজনের পশুটির সঙ্গে এক মণ ওজনের লাল রঙের ছাগল উপহার হিসেবে দেবেন এর মালিক। গরুটির দাম হাঁকানো হয়েছে ১০ লাখ টাকা।। শান্তকে দেখার জন্য ওই বাজারে ভিড় করেন ক্রেতা-দর্শনার্থীরা। এখানে এই বিশেষ গরুর সঙ্গে মস্ত বড় ছাগল ফ্রি দেওয়ার কথা মাইকে প্রচার করা হচ্ছে।

গরুর মালিক বাগেরহাট সদরের কাপুড়পুড়া এলাকার মো. মুরাদ খান বলেন, এক বছর বয়সে গরুটি কিনে আনি। এখন গরুটির বয়স ৪ বছর। গরুটি খুবই শান্ত স্বভাবের। একে তিন বছর সন্তানের মতো লালন-পালন করেছি। এ জন্য গরুটি নাম দিয়েছি শান্ত। বাড়ির গোয়ালেই শান্তর যত্ন নিয়েছি। শান্তর ওজন এখন প্রায় ২৭ মণ।

তিনি বলেন, শান্তর সঙ্গে একই গোয়ালে আড়াই বছর ধরে পালন করেছি লাল রঙের ছাগলটি। এখন সবমিলিয়ে ছাগলটির ওজন হবে প্রায় ৫০ কেজি। যে শান্তকে কিনবে তাকে ছাগলটি উপহার দেব। শান্তর দাম ১০ লাখ টাকা তুলেছি। তবে এখন পর্যন্ত ৭ থেকে সাড়ে ৭ লাখ টাকা দাম উঠেছে। ৯ লাখ টাকা দাম উঠলে শান্তকে ছেড়ে দেব।

খুলনা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এসএম আইয়ুব আলী বলেন, এ বছর জেলা ৮৯ হাজার ৮৬৭ কোরবানির পশুর চাহিদা রয়েছে। আর খামারি ও ব্যক্তি পর্যায়ে কোরবানিযোগ্য পশু আছে ৯২ হাজার ৩৭৫টি। ফলে এবার কোরবানির পশু উদ্বৃত্ত আছে। ফলে জেলায় পশুর সংকট হবে না।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট