Wednesday, July 17, 2024

হঠাৎ কক্সবাজার সমুদ্রসৈকতে ভেসে আসছে ঝাঁকে ঝাঁকে মাছ!

এবার কক্সবাজার সমুদ্রসৈকতে ভেসে আসছে ঝাঁকে ঝাঁকে মাছ। সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় শুধু মাছ আর মাছ। ঢেউয়ের তোড়ে এসব মাছ বালিয়াড়িতে উঠে আসছে। তবে সবই মৃত এবং ছোট প্রজাতির।

শনিবার বিকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত লাখ লাখ মৃত মাছ ভেসে আসতে দেখেন পর্যটক ও স্থানীয়রা। এর পর মৃত মাছ দেখতে উৎসুক জনতার ভিড় নামে সৈকতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও আলোড়ন সৃষ্টি করেছে ব্যাপারটি।

সৈকতের ভ্রাম্যমাণ ব্যবসায়ী আবুল কালাম বলেন, আমি এ প্রথম কক্সবাজার সমুদ্রসৈকতে একসঙ্গে বিপুল পরিমাণ মৃত মাছ ভেসে আসতে দেখেছি, যা এক কথায় অবিশ্বাস্য।

কক্সবাজার সৈকতে পর্যটক সেবায় নিয়োজিত বিচকর্মী মাহাবুবুর রহমান জানান, ঢেউয়ের সঙ্গে হঠাৎ বিপুল পরিমাণ ছোট মরা মাছ ভেসে আসে। ভেসে আসার সঙ্গে সঙ্গে মানুষের সমাগম হয়। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন জানান, দুপুর থেকে ঢেউয়ের সঙ্গে মৃত মাছ ভেসে আসার খবর শুনেছি। এ মাছগুলো কোথায় থেকে এসেছে সেটি এখনই বলা যাচ্ছে না। এর আগে সমুদ্রসৈকতে থেকে ভেসে এসেছিল কয়েকটি মৃত তিমি এবং কয়েক হাজার টন বর্জ্য।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট