Wednesday, May 22, 2024

শরীর নিয়ে লজ্জার কী আছে, খোলামেলা উত্তর রাধিকার

বলিউড অভিনেত্রী রাধিকা আপ্তেকে পর্দায় দর্শকরা সাহসী দৃশ্যে দেখে থাকেন। আবার সোশ্যাল মিডিয়ায়ও খোলামেলাভাবে তুলে ধরেন নিজেকে। এ কারণে অনেক সময় সমালোচনার শিকার হন তিনি। এবার সাহসী দৃশ্যে অভিনয় এবং শরীর নিয়ে কথা বলেছেন রাধিকা।

কীভাবে সুন্দর ও সাবলীলভাবে সাহসী দৃশ্যে অভিনয় করেন, এ প্রশ্ন করা হয় রাধিকাকে। জবাবে তিনি বলেন, আমার মনে হয় না শরীরের কোনো কিছু নিয়ে লজ্জার কিছু আছে।

এ অভিনেত্রীর ভাষ্যমতে, সবথেকে খারাপ যে বিষয়টি সমাজ আমাদের ওপর চাপিয়ে দিয়েছে, সেটি হলো শরীর নিয়ে লজ্জা। আমার মনে হয় না শরীর নিয়ে লজ্জা পাওয়ার কিছু আছে। আমরা তো এই শরীর নিয়েই পৃথিবীতে এসেছি, এটা আমাদের যন্ত্র। একে লজ্জা নয়, সম্মান করা উচিত।

হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী বলিউড অভিনেত্রী শেহনাজ গিলের জনপ্রিয় চ্যাট শো ‘দেশি ভাইবস’-এ এবার অতিথি হয়ে হাজির হয়েছিলেন রাধিকা। সেখানেই এসব বিষয়ে কথা বলেছেন তিনি।

রাধিকা বলেন, আমার মা-বাবা দু’জনই চিকিৎসক। তারাও শরীর নিয়ে কাটাছেঁড়া করেন। এটাকে আমি সাহসী বলে মনে করি না। তবে ভীষণভাবে পিছিয়ে পড়া ভাবনা বলে মনে হয় আমার কাছে।

অভিনেত্রী বলেন, শরীরকে সংরক্ষিত রাখা উচিত বলে যারা মনে করেন, এ চিন্তা-ধারণাই বহু পুরনো বলে মনে হয়। আমি স্বাধীনচেতা মানুষ। শরীরকে ব্যবহার করে নিজেকে তুলে ধরা, পোশাক পরা বা না পরার মধ্যে কোনো পার্থক্য নেই আমার কাছে। এটা নিয়ে কখনো আমার মা-বাবাও প্রশ্ন করেননি।

রাধিকা বলেন, আমার মা-বাবা সবসময় আমার পাশে থেকেছেন। কখনো প্রশ্ন করেননি, এটা কেন করেছো? তারা আমার কাজের প্রশংসাই করেছেন। আমি কখনো আমার শরীর নিয়ে লজ্জা পাই না। কখনো মনে হয়নি শরীরের কিছু পরিবর্তনের প্রয়োজন আছে। আমি যেমন আমাকে ভালোবাসি, আবার আমার শরীরকেও ভালোবাসি।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট