Saturday, July 27, 2024

দ্বিতীয় সন্তান আসতে চলেছে বিরাট-আনুশকার ঘরে!

বিনোদন ও ক্রীড়া জগতের সব থেকে চর্চিত জুটি বিরাট ও অনুষ্কা। দ্বিতীয় বার নাকি বাবা-মা হতে চলেছেন তাঁরা। প্রথম সন্তানের মতো এ বারও কী কড়াকড়ি বহাল রাখছেন কোহলি দম্পতি? দ্বিতীয় বার বাবা-মা হতে চলেছেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। ২০২১ সালে তাঁদের প্রথম সন্তান ভামিকার জন্ম। তার দু’বছর পর ফের সুখবর দিতে চলেছেন কোহলি পরিবার।

২০১৩ সালে তাঁদের সম্পর্কের শুরু। এক বিজ্ঞাপনের শুটিং করতে গিয়ে প্রথম আলাপ। সেখান থেকেই দু’জনের প্রেম। মাঝে এক বার বিচ্ছেদের গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু সে সব মিটিয়ে নিয়ে তাঁরা ২০১৭ সালে ইটালির তাসকানিতে বিয়ে করেন। ঠিক রূপকথার মতো।

বিরাট-অনুষ্কা যখন বিয়ে করেন, তখন তাঁর স্ব-ক্ষেত্রে প্রতিষ্ঠিত। অনুষ্কা তখন বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম। অন্য দিকে, বিরাট তখন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। দু’জনেই নিজের জগতে পরিশ্রম করে নিজের জায়গা তৈরি করেছেন।

তাঁদের প্রেম, চুপিসারে বিয়ে, বিয়ের সাজ— সবই এত বছর পরও চর্চায় রয়েছে। কোভিডের মাঝে ২০২০ সালে বিরুষ্কা ঘোষণা করেন, তাঁরা বাবা-মা হতে চলেছেন। শুভেচ্ছাবার্তায় ভরে যায় তাঁদের সমাজমাধ্যম। ২০২১ সালের ১১ জানুয়ারি এই তারকা দম্পতির প্রথম সন্তান ভামিকার জন্ম। সেই থেকেই ছোট্ট ভামিকাকে নিয়ে তুলুম উত্তেজনা ও কৌতূহল তাঁর অনুরাগীদের মধ্যে। কেমন দেখতে হয়েছে বিরাট-অনুষ্কার মেয়েকে? সকলেই জানতে চান সে সময়। তবে মেয়েকে নিয়ে শুরু থেকেই রাখঢাক কোহলি দম্পতির। কড়া ভাবে আগলেছেন দুনিয়ার নজর থেকে।

সন্তান বড় না হওয়া পর্যন্ত তাকে ক্যামেরার সামনে না আনার কথা সমাজমাধ্যমে বলেছিলেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। সে কথা মাথায় রেখেই এখনও মেয়ের মুখ কোনও ছবিতে দেননি তাঁরা। সংবাদমাধ্যমের কাছেও অনুরোধ করেছেন ভামিকার ছবি না তুলতে। এমনকি, ছবি তোলা নিয়ে ছবিশিকারিদের সঙ্গে একাধিক বার বচসাতেও জড়িয়েছেন তাঁরা।

প্রথম বার যখন অন্তঃসত্ত্বা অনুষ্কা, তখন অনেকটা সময় ছিল কোভিড-পরিস্থিতি। তাই ঘরের চার দেওয়ার মাঝে অনেকটা সময় একসঙ্গে কাটাতে পেরেছিলেন বিরুষ্কা। বিরাট প্রতি পদে অনুষ্কার সঙ্গে ছিলেন। বিরাটকে শুধু স্বামী নয়, প্রিয় বন্ধুও বলে থাকেন অনুষ্কা।

ভামিকার জন্মের আগে অন্তঃসত্ত্বা পরিস্থিতি যে খুব সহজ ছিল অনুষ্কার জন্য, এমনটা নয়। তবে স্বামী বিরাট এখানেও যোগ্য সঙ্গত দিয়েছেন স্ত্রীকে। অনুষ্কাকে গর্ভবস্থায় প্রতিদিন শরীরচর্চা চালিয়ে যেতে সাহায্য করেছেন। অন্তঃসত্ত্বাকালীন শেষ সপ্তাহে বিরাটের সাহায্য নিয়ে অনুষ্কার শীর্ষাসন যেন নতুন দিশা দেখিয়েছিল অসংখ্য হবু মাকে।

শরীরচর্চা চললেও ভামিকার জন্মের সময় মুখে একেবারেই রুচি ছিল না অনুষ্কার। সেই সময় প্রায় খিদেই ছিল না অভিনেত্রীর। কিন্তু একটা সময় পর শুধু বড়া পাও খেতে ইচ্ছে করত তাঁর। জোগানও দিতেন বিরাট। মা হওয়ার পর থেকে অভিনয় করা কমাতে থাকেন অভিনেত্রী। শেষ বার অনুষ্কাকে দেখা গিয়েছিল ২০১৮ সালে ‘জ়িরো’ ছবিতে। তার পর আর কোনও ছবি করেননি। ‘কলা’ ছবিতে ক্যামিয়ো ছিল তাঁর। এ বছর অবশ্য ঝুলন গোস্বামীর বায়োপিকে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন তিন। তবে সেই শুটিংয়ের কাজ শুরু করেন ভামিকা একটু বড় হওয়ার পর।

কথা ছিল, ভামিকা একটু বড় হতেই ফের বড় পর্দায় ফিরবেন অভিনেত্রী। সেই মতো কাজও শুরু করেছিলেন। তবে তার মাঝেই শোনা যাচ্ছে, দ্বিতীয় বারের জন্য মা হতে চলেছেন তিনি। এর পর আবার কবে তাঁকে পর্দায় দেখা যাবে, তা নিয়ে অনিয়শ্চয়তা রয়েই যাচ্ছে।

শোনা যাচ্ছে, তিন মাসেরও বেশি অন্তঃসত্ত্বা অনুষ্কা। গত কয়েক মাস ধরেই অনুষ্কা নিজেকে লোকচক্ষুর আড়ালেই রেখেছেন। স্বামী বিরাটের সঙ্গে ক্রিকেট সফরেও যাচ্ছেন না তিনি। ‘হিন্দুস্তান টাইম্‌স’-এর প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি মুম্বইয়ের এক ক্লিনিকের বাইরে দেখা যায় বিরাট-অনুষ্কাকে। সে সময়ে বিরাট নিজে ছবিশিকারিদের ছবি না ছাপার অনুরোধ করেন। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই দ্বিতীয় সন্তান আগমনের আনুষ্ঠানিক ঘোষণা করবেন কোহলি দম্পতি। তবে এখনই নয়, আরও একটু অপেক্ষা করতে চাইছেন বিরুষ্কা। ভামিকার সময়ও অবশ্য বেশি পরেই জানিয়েছিলেন সুখবর।

এই প্রথম নয়, গত বছর এক বার অনুষ্কার মা হওয়ার খবর ছড়িয়ে পড়ে। তবে সেটা যে গুজব, তা স্পষ্ট হয়ে কিছু দিনের মধ্যেই। এত দিন তাঁদের সংসার ছিল তিন জনের। বিরাট-অনুষ্কা ও ভামিকার। এ বার সেখানে খুব শীঘ্রই আসতে চলছে নতুন অতিথি। তবে ভামিকার খেলার সঙ্গী ঠিক কবে আসছে, তা এখনও স্পষ্ট নয়।

শুধু বিরাট-অনুষ্কাই নন, টলিউডেও একাধিক তারকা জুটি দ্বিতীয় বার বাবা-মা হতে চলেছেন। আগেই সুখবর দিয়েছিলেন রাজ-শুভশ্রী। দিন কয়েক আগে সুখবর শুনিয়েছেন জিৎ-মোহানাও। এমনিতেই ভামিকাকে নিয়ে ভীষণ সাবধানী অভিনেত্রী। যে কারণে নেটপাড়ায় বিভিন্ন সময় কটাক্ষের মুখেও পড়তে হয়েছে তাঁকে। এ বার দ্বিতীয় সন্তানের জন্য বাড়তি আর কি সর্তকা অবলম্বন করেন তাঁরা, সেটা সময়ই বলবে!

বহু তারকা জুটিই তাঁদের সন্তানের ছবি প্রকাশ নিয়ে কড়াকড়ি জারি করেছেন। রণবীর কপূর এবং আলিয়া ভট্টও ঠিক করেছেন, তাঁদের কন্যা রাহার মুখ পাঁচ বছর হওয়া পর্যন্ত প্রকাশ্যে আনবেন না।

সূত্র: আনন্দবাজার পত্রিকা অনলাইন।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট