- Advertisement -

তাসকিন এখন আমাদের সেরা বোলার : মুস্তাফিজ

Must Try

আজ দক্ষিণ আফ্রিকা থেকে আইপিএল খেলতে ভারতে যাচ্ছেন জাতীয় দলের ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান। গতকাল শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজে বাংলাদেশ ২-১ জয়লাভ করেছে। ওয়ানডে সিরিজ শেষে এখন মোস্তাফিজুর মিশন আইপিএল।

- Advertisement -

এবারের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন একমাত্র মোস্তাফিজুর রহমান। তাইতো বাংলাদেশের সকল মানুষ এবার মুস্তাফিজকে সাপোর্ট করবেন। যেটা নিজেও স্বীকার করেছেন মোস্তাফিজুর রহমান। বিগত এক দশক ধরে আইপিএলে খেলছেন সাকিব আল হাসান। তবে এবারের আসরে বাংলাদেশের খেলা থাকার কারণে দল পাননি তিনি। যে কারণে আইপিএলে মুস্তাফিজের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা থেকে মুস্তাফিজ বলেন,

- Advertisement -

“আগে আইপিএলে আমি আর সাকিব ভাই থাকতাম। তাই আগে এমন হতো আমি আর সাকিব ভাই খেললে বাংলাদেশের মানুষ দুই ভাগে ভাগ হয়ে যেত। এবার সবাই আমার দিকে তাকিয়ে থাকবে। কারণ এবছর সাকিব ভাই সব সংস্করণে (জাতীয় দলে) আছেন এইজন্য সুযোগ পাননি।”

- Advertisement -

মুস্তাফিজ ছাড়াও আসন্ন আইপিএলে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন আহমেদ। তবে জাতীয় দলের খেলাকে প্রাধান্য দিয়ে আইপিএলের প্রস্তাব নাকচ করে দিয়েছেন এই ডানহাতি পেসার। তাসকিনের ব্যাপারে মুস্তাফিজ বলেন, “আমাদের দলের (বাংলাদেশ) খেলা আছে। তাসকিন এখন আমাদের সেরা বোলার। এইজন্য এখন সান্ত্বনা দেওয়া ছাড়া আমার কোনো উপায় নেই।”

আইপিএলে বরাবরই ভালো করে আসছেন মোস্তাফিজুর রহমান। একমাত্র বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলে সেরা তরুণ ক্রিকেটারের খেতাব জিতেছেন তিনি। এছাড়াও ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে সবচেয়ে বড় অবদান ছিল তার।

খেলেছেন আইপিএলের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়েলসের হয়ে। এভাবে আসলে তিনি খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। আইপিএলে এখনো তার দল শিরোপা জিততে না পারলেও এই মৌসুমে দিল্লির হয়ে ভালো খেলতে চান মোস্তাফিজুর রহমান।

“টি-টোয়েন্টিতে কোনো বড়-ছোট নেই। দুই-তিনজন ভালো খেললেই আপনি ফাইনালেও যেতে পারবেন। আমি সবসময়ই ভালো করতে চাই। যেকোনো খেলাতেই ভালো একটা ছন্দ পাওয়া লাগে। যদি আমি প্রথম থেকেই ভালো শুরু পাই, তাহলে সেটা ধরে রেখে ভালো করা সম্ভব।”

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -