Friday, April 26, 2024

সাকিব চেয়েছিল সিরিজটি জিততে, ওকে ধন্যবাদ : তামিম ইকবাল

প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৮ রানে জিতেছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এটিই বাংলাদেশের একমাত্র জয়। আজ তৃতীয় ওয়ানডেতে জিতে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের ইতিহাস গড়ল বাংলার টাইগাররা।

সেঞ্চুরিয়নে আজ প্রথমে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভার খেলে সব উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে, ব্যাটিং করতে নেমে ২৬.৩ ওভার খেলে ১ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে ৯ উইকেটের বিশাল ব্যবধানে সিরিজ জয় করলো বাংলাদেশ।

এদিকে, অসুস্থ পরিবারেরর মানুষদের পাশে থাকতে দেশে ফেরার টিকিট করে ফেলা হয়েছিল বাংলাদেশ দলের বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের অদম্য ইচ্ছার কারণে সেই টিকিট বাতিল করে শেষ ওয়ানডে খেলতে থেকে যান সাকিব। আর সেই সাকিবের ব্যাটেই এলো বাংলাদেশ ইতিহাসগড়া সিরিজের উইনিং শট। দক্ষিণ আফ্রিকার করা ১৫৪ রানের জবাবে ২৬.৩ ওভারেই জিতে গেছে টাইগাররা। কাগিসো রাবাদার করা ২৭তম ওভারে পয়েন্ট অঞ্চল দিয়ে কাট করে সাকিবই হাঁকান উইনিং শট।

এর আগে বল হাতেও ৯ ওভারে মাত্র ২৪ রান খরচায় ২ উইকেট নিয়ে কার্যকরী অবদান রাখেন তিনি। অথচ দেশে কি না তার দুই সন্তান (ইররাম ও আলায়ন), মা শিরিন আক্তার ও শাশুড়ি হাসপাতালে ভর্তি। বিশেষ করে শাশুড়িকে যেকোনো সময় নিয়ে যেতে হবে দেশের বাইরে। এই অবস্থার মাঝেও দেশের হয়ে সিরিজ জেতার জন্য শেষ ম্যাচ খেলার সিদ্ধান্ত নেন সাকিব। শুধু খেলেননিই তিনি, ব্যাটে-বলে পারফর্মও করেছেন। তাই তো, ম্যাচ শেষে সাকিবকে ধন্যবাদ জানাতে ভোলেননি বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। তিনি জানিয়েছেন সিরিজ জিততে মরিয়া ছিলেন সাকিব।

তামিমের ভাষ্য, ‘আমার মতে, সাকিবের এখানে আসা ও খেলা অনেক বড় বিষয় ছিল। বিশেষ করে ওর দুই মেয়ে, মা এবং শাশুড়ি হাসপাতালে ভর্তি। তবু সে দেশের হয়ে খেলছে। এটিই ওর ক্যারেক্টার প্রমাণ করে। ও সিরিজটি জিততে চেয়েছিল। আমি ওকে অনেক ধন্যবাদ জানাই। পুরো সিরিজে ও দুর্দান্ত ছিল।’

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট