Sunday, May 19, 2024

ভারতকে হারিয়েও অতৃপ্ত জ্যোতি

ভারতের বিপক্ষে এই জয় ভবিষ্যতে ভালো করতে অনুপ্রেরণা যোগাবে বলে মনে করেন জ্যোতি। ভারতের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করা জয় পেলেও উন্নতির জায়গা দেখছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। জয়ের কৃতিত্ব বোলারদের দিলেও আরও ভালো করার সামর্থ্য বাংলাদেশের আছে বলেও মন্তব্য করেন কাপ্তান।

বাংলাদেশ নারী ক্রিকেট দল এক দিনের ক্রিকেটে মাত্র ১৫২ রান করেও যে অবলীলায় ম্যাচ জেতা যায় সেই দৃষ্টান্ত স্থাপন করলো। প্রতিপক্ষ যখন ভারত তখন বিষয়টা চোখ কপালে ওঠার মতোই! নারী ক্রিকেটে ভারত পরাশক্তি। এর আগের দেখায় তাদের কখনোই হারাতে পারেনি বাংলাদেশ। এবার কাঙ্ক্ষিত জয় ঘরের মাঠে। তবে জিতেও উন্নতির জায়গা দেখছেন অধিনায়ক।

গত রোববার (১৬ জুলাই) ম্যাচশেষে সংবাদ সম্মেলনে নিগার সুলতানা জ্যোতি বলেন, ‘এ উইকেটে আমরা আরও ভালো ব্যাটি করতে পারতাম। কারণ আমার মনে হয় না খুব ভালো বলে আমরা উইকেট দিয়ে আসছি। আমি, পিংকি সেট হয়ে আউট হয়েছি। আমরা ইনিংসটা আরেকটু বড় করতে পারলে স্কোর ২০০ করা যেত। সুযোগ ছিল কিন্তু আমরা মিস করেছি। মেয়েরা খুব ভালো বল করেছে। যার কারণে আমরা জিতেছি।’

ভারতের বিপক্ষে হার দিয়ে টি-২০ সিরিজ শুরু করে বাংলাদেশ। তবে শেষটায় জয়ে মিলেছিল অনুপ্রেরণা। সেটা কাজে লাগিয়েই ঐতিহাসিক অর্জন। যা বাংলার ক্রিকেটকে নেক্সট লেভেলে নিতে সহযোগিতা করবে বলে মনে করেন কাপ্তান।

তিনি বলেন, ‘আমরা জানি, ভালো ক্রিকেট খেললে আমরা আরও একধাপ এগিয়ে যাব। উল্লাস করা থেকে সবাইকে আমি থামিয়ে রেখেছি বলা যায়। সিরিজ জিততে পারলে আমরা ওভাবে উদযাপন করব।’

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট