Sunday, May 19, 2024

৯৯ পারসেন্ট মানুষ বলছে, অসময় ভালো লেগেছে : অমি

সমাজের চারাপাশের নানা শ্রেণী-পেশার মানুষের গল্পগুলো একত্রে করে নির্মিত হয়েছে ‘অসময়’ ওয়েব ফিল্ম। মুক্তির আগে নির্মাতা জানিয়েছিলেন এটি তার সিনেমা বানানোরই পূর্ব প্রস্তুতি। সফল হলে সিনেমা নির্মাণের সাহস পাবেন। মুক্তির পর সেই সাহসটাই যেনো পাচ্ছেন এই নির্মাতা।

‘অসময়’ ওয়েব ফিল্মটি বঙ্গ’র প্রযোজনায় সাতদিন হলো মুক্তি পেয়েছে। এরই মধ্যে রীতিমত হইচই ফেলে দিয়েছে কনটেন্টটি। সোশ্যাল হ্যান্ডেলে সব শ্রেণীর দর্শকের ইতিবাচক রিভিউ চোখে পড়ছে। দর্শকদের এমন ‘কুইক রেসপন্স’ অমিকে আবেগ আপ্লুত করছে! তার তাষ্য, যেমনটা আশা করেছিলেন সেটি উতরে গেছে।

দর্শক বলছেন, ফিল্মটির বিশেষত্ব হচ্ছে, সাধারণ গল্পে অসাধারণ নির্মাণ। এর সঙ্গে মধ্যবিত্ত পরিবার, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চালচলন, পুলিশ সাংবাদিক কেমিস্ট্রি, আইনজীবী, এজেন্সির মালিকের লাইফস্টাইল মিলিয়ে গল্প যেমন রসদ যোগ করেছে, তেমনি ড্রামা ছিল পরিপূর্ণ। সংলাপগুলো সময়ের অসঙ্গতি গুলোকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছে। এসব কারণে আড়াই ঘন্টার এই ওয়েব ফিল্মটি একবসায় দেখে ফেলা যাচ্ছে!

অমি বলেন, ‘অসময়’র যে রেসপন্স পাচ্ছি সেটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। আমি সবার কাছে কৃতজ্ঞ।

এমনও হচ্ছে, শুটিংয়ে আউটডোরে রাস্তাঘাটে দর্শকরা দৌড়ে এসে অমিদের জানাচ্ছেন, ‘অসময়’ দেখে তাদের ভালো লেগেছে। অমির ভাষ্য, যেখানে যাচ্ছি লোকাল পিপলরা এসে ‘অসময়’র প্রশংসা জানাচ্ছে। তারা বলছে, ২০ টাকা দিয়ে সাবক্রাইব করে তাদের টাকা ও সময় বৃথা যায়নি।

”ওটিটি কনটেন্ট টাকা দিয়ে ম্যাস অডিয়ান্স যেভাবে দেখছেন পরবর্তীতে আরও বড় করে কনটেন্ট নির্মাণের সাহস পাচ্ছি। দর্শক কাজটি দেখে বসে থাকছে না, এটা নিয়ে কথা বলছে। আরেকজনকে দেখতে উৎসাহিত করছে। নিজেদের টাইমলাইনে লিখছে। এটা প্রত্যাশার আসলে বাইরে ফিডব্যাক।”

এর আগে ‘ব্যাচেলর পয়েন্ট’, ‘হোটেল রিল্যাক্স’সহ বহু জনপ্রিয় নাটক ও কিছু ওয়েব কনটেন্ট বানিয়েছেন অমি। সেই কাজগুলোতে প্রশংসার পাশাপাশি কিছু সমালোচনা ছিল। তবে ‘অসময়’ অমিকে সেই সমালোচনা ছুঁতেও পারছে না।

অমি যেমনটা বললেন, আমার নির্মিত কিছু কাজ আছে, যা দেখে অনেক মানুষ একবাক্যে বলেছে তাদের ভালো লাগেনি। কিন্তু অসময়’র ক্ষেত্রে ঠিক উল্টোটা হয়েছে। এক পারসেন্ট মানুষ সমালোচনা করলেও তারা নির্দিষ্ট কোনো দৃশ্যের কথা বলছে, যে ওই জায়গাটা ভালো লাগেনি। কোনোকিছুই ভালোনি সেই সমালোচনা নেই। কিন্তু ৯৯ পারসেন্ট মানুষ বলছে, অসময় ভালো লেগেছে। বৃহৎ সংখ্যক মানুষের এই মতামত আমার কাছে আশীবার্দ।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট