Thursday, May 9, 2024

২৪ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে

পূর্বে প্রতি কেজি পেঁয়াজ ৩০ টাকা কেজি দরে বিক্রি হলেও বর্তমানে তা কমে ২৪ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভারত থেকে পেঁয়াজের আমদানি অব্যাহত থাকায় দেশের বাজারে পণ্যটির সরবরাহ স্বাভাবিক রয়েছে। এতে করে দিনাজপুরের হিলিতে সপ্তাহের ব্যবধানে আমদানিকৃত ভারতীয় পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৫ থেকে ৬ টাকা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আশরাফুল ইসলাম বলেন, যখন বাজারে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম ঊর্ধ্বমুখি তখন কিছুটা হলেও স্বস্তি ফিরেছে পেঁয়াজের দাম নিয়ে। ২৪ টাকায় নেমেছে পেঁয়াজের দাম যা এক সপ্তাহ পূর্বেও আমাদের ৩০টাকায় কিনতে হয়েছিল।

অপর ক্রেতা রহিমা খাতুন বলেন, যেহারে জিনিসপত্রের দাম বাড়ছে তাতে করে আমাদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। সেই সঙ্গে বাড়তি দামের কারণে চাহিদামত কিনতেও পারছিনা। তবে পেঁয়াজের এমন কম দাম কমায় আমাদের মত মানুষদের জন্য সুবিধা হয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, ঈদের বন্ধের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরুর পর থেকেই বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। তবে পেঁয়াজ আমদানির পরিমানটা আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। বন্দর দিয়ে গত শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৬ কর্মদিবসে ২০৮টি ট্রাকে ৬ হাজার ৩২০টন পেঁয়াজ আমদানি হয়েছে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট