Monday, May 20, 2024

শুধু আয়তনে বড় নয়, ভারত মনের দিক থেকেও অনেক বড় : নিশো

১৯ দিনে বাংলাদেশে ‘সুড়ঙ্গ’ খোঁড়ার কাজ শেষ। এবার নজরে ভারত। প্রথম ছবিতেই এভাবে ঝড়ের গতি বাংলাদেশের জনপ্রিয় তারকা আফরান নিশোর। ২১ জুলাই এদেশে মুক্তি পাবে নিশো-তমা মির্জা, মোস্তাফা মনোয়ার অভিনীত রাইহান রাফির ‘সুড়ঙ্গ’। সৌজন্যে এসভিএফ।

তার আগে বুধবারের সন্ধ্যা নিশোর নামে। পরনে কালো টি শার্ট, জিন্স। শহর কলকাতায় প্রথম পা। তাই শুরুতে একটু আড়ষ্ট অভিনেতা। শহরের উষ্ণতায়, আন্তরিকতায় সেই দ্বিধা কাটতে কতক্ষণ? ছবি কথা দিয়ে আড্ডা শুরু। শেষ কলকাতা প্রেম দিয়ে। সেখানে নিশো অকপট, এই শহর, এই দেশের বিশালত্ব নিয়ে।

নিজের দেশ নিজের তারকাকে ভালোবাসবে, খুব স্বাভাবিক। পড়শি দেশের ভালোবাসা যে তাকে ছাপিয়ে গেল! হিসেব বলছে, বাংলাদেশে ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’। ভারতে ২৯টি! কী বলবেন নিশো?

আন্তরিক জবাব সঙ্গে সঙ্গে, ‘‘ভারত আয়তনে বড়। মনের দিক থেকে আরও বড়। তারই নিদর্শন দুটো বাড়তি প্রেক্ষাগৃহ! প্রথম ছবিতে এত পাব ভাবতে পারিনি। আমি আপ্লুত।’’ নিশো জনপ্রিয় তার অসংখ্য নাটক, একমুঠো সিরিজের জন্য।

রায়হান তাকে রোমান্টিক থ্রিলারে বেঁধেছেন। অভিনেতা এখানে ব্যাঙ্ক ডাকাত ‘মাসুদ’। আইনের চোখে যিনি ভয়ঙ্কর অপরাধী তার জন্য বাংলাদেশে নতুন প্রেক্ষাগৃহ তৈরি হয়! তার প্রথম ছবি যাতে দেশের আনাচেকানাচে পৌঁছে যেতে পারে। নিশো কৃতজ্ঞ তার জন্য। জানিয়েছেন, দায়িত্ব আরও বেড়ে গেল।

এ তো নায়কের কথা। পরিচালক কী বলছেন? তাঁর আগের ছবি ‘পরান’ বাংলাদেশে ব্লকবাস্টার। নায়ক শরিফুল রাজ। রায়হান সোজাসাপ্টা। দাবি, ‘‘ছবি তৈরির আগে মাথায় গেঁথে নিয়েছিলাম, ‘সুড়ঙ্গ’ খোঁড়া ভাল না হলে দর্শক ছাড়বে না। তাই সময় নিয়ে মাটির নীচে সত্যিকারের সুড়ঙ্গ খুঁড়েছি।

ছবিমুক্তির আগে শহরকে নিশো কথা দিলেন, কথা চলছে। খুব শিগগিরই হয়তো টলিউডে পা রাখবেন। জানালেন, রুদ্রনীল ঘোষ তার প্রিয় অভিনেতা। সামাজিক মাধ্যমে অনেক বার কথা হয়েছে। কলকাতায় এসেছেন। এবার মুখোমুখি সাক্ষাৎ হবে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট