Saturday, May 4, 2024

শাকিবকে নিয়ে রাফির ‘তুফান’, শুরুতেই নকলের অভিযোগ!

ঢাকাই সিনেমার নায়ক শাকিব খানকে নিয়ে নির্মাতা রায়হান রাফি নির্মাণ করতে যাচ্ছেন ‘তুফান’ নামের নতুন সিনেমা। গতকাল সোমবার (১১ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ বিষয়ে ঘোষণা দেওয়া হয়। পাশাপাশি ছবিটির ফার্স্ট লুকও প্রকাশ করা হয়। ছবিটির পোস্টার প্রকাশের পর বেশ আলোচনায় চলে আসে ছবিটি। অনেকেই বেশ প্রশংসায় ভাসাচ্ছেন নির্মাতাকে। তবে এতকিছুর মাঝেই এই পোস্টারে পাওয়া গেল নকলের আভাস।

‘তুফান’র যে পোস্টার প্রকাশ করা হয়েছে সেটা হলিউডের সিনেমা ‘জন উইক: চ্যাপ্টার ২’ সিনেমার পোস্টারের সঙ্গে হুবহু মিল। ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘জন উইক’ ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় পর্বের পোস্টারের কিয়ানু রিভস দুর্ধর্ষ অ্যাকশনে দেখা যায়, ঠিক একইভাবে তুফানের পোস্টারে হাজির করা হয়েছে শাকিব খানকে।

দুটি পোস্টারে দেখা যায়, কিয়ানু রিভসের বাম হাতে রিভলবার, শাকিবেরও বাম হাতে রিভলবার। কিয়ানুর ডান হাতে একে ৪৭, শাকিবের ডান হাতেও একে ৪৭। শুধু মাপের ক্ষেত্রে এদিক-ওদিক কয়েক ডিগ্রি কমবেশি রয়েছে। কালার গ্রেডিং একই।

প্রসঙ্গত, জন উইক ফ্র্যাঞ্চাইজিরর চতুর্থ পর্ব চলতি বছর মুক্তি পেয়েছে। সিনেমা হল ছাড়াও অ্যামাজন প্রাইমে দর্শকেরা হুমড়ি খেয়ে দেখছেন। ২০২৩ সালের গুগল সার্চেও এই সিরিজ প্রথম পাঁচে রয়েছে। এমন একটি সিনেমার পোস্টার হুবহু নকল করা নেটিজেনরা বিস্ময় প্রকাশ করেছে। তবে এই ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেননি নির্মাতা রায়হান রাফি।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট