Sunday, May 19, 2024

মায়ামিতে সাধারণ মানুষের মতোই বাজার করছেন মেসি

গত কয়েকদিন যে স্থানটির বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যেখানে দেখা যায় সাধারণ মানুষদের মতো বাজার-সদাই করছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। আগামী রোববার (১৬ জুলাই) ইন্টার মায়ামির হয়ে অভিষেক হয়ে যেতে পারে লিওনেল মেসির। ইতোমধ্যে তিনি অবস্থান করছেন দক্ষিণ ফ্লোরিডায়।

পিএসজি ছেড়ে মেসি যখন আমেরিকান সকার ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত জানান, সেসময় বেশ কয়েকটি কারণ উল্লেখ করেন। বড় বড় ক্লাবগুলো থেকে বড় মূল্যের প্রস্তাব পেয়েও তিনি মূলত পরিবারকে আরও সময় দিতে এই ক্লাবে আসেন। কিন্তু মেসির সেই ভাবনার উল্টো হচ্ছে এখন। বিশ্বসেরা ফুটবলার হওয়ার কারণে সাধারণ জীবনযাপন করতে গিয়েও সমর্থকদের মুখোমুখি হতে হচ্ছে ৩৬ বছর বয়সী এই ফুটবলারকে।

বৃহস্পতিবার রাতে ফ্লোরিডার সবচেয়ে বড় সুপারমার্কেটে কোনোরকম নিরাপত্তাকর্মী ছাড়াই বাজার করতে আসেন মেসি। প্রথমাবস্থায় কারও নজরে না পড়ার কারণে মুদি কেনাকাটা আগেই সম্পন্ন করে নেন তিনি। কিন্তু কিছুক্ষণ পরই তৈরি হয় জটলা। সমর্থকরা এসে জড়ো করেন মেসির সঙ্গে ছবি তোলার জন্য। মেসিও মানা করেননি কাউকে। সবাইকেই অনুমতি দেন তিনি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, প্যারিসের জীবন পেছনে ফেলে মেসি এখন মায়ামিতে সবকিছু গুছিয়ে নিচ্ছেন। মায়ামির জীবনব্যবস্থায় তাঁকে সুখী বলেই মনে হচ্ছে। আর্জেন্টিনা ও বার্সেলোনার রাস্তায় তো হাঁটতেও বের হতে পারতেন না! কিন্তু মায়ামিতে আর দশজন নাগরিকের মতোই সাধারণভাবে জীবন কাটাতে শুরু করেছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। আর এ পথে ভুলতে শুরু করেছেন তাঁর সর্বশেষ ক্লাব পিএসজিকে। কীভাবে?

ক্লারিন কাল জানিয়েছে, ইনস্টাগ্রামে মেসির অনুসারীর সংখ্যা ৪৭ কোটি ৮০ লাখ হলেও তিনি অনুসরণ করতেন ২৮১টি অ্যাকাউন্ট। কিন্তু গতকাল তা ২৮০–তে নেমে আসে। যে একটি অ্যাকাউন্ট ‘আনফলো’ করেছেন, সেটি পিএসজির। ফরাসি ক্লাবটিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘আনফলো’ করেছেন মেসি।

তাই বলে ইন্টার মায়ামিকে যে ইনস্টাগ্রামে অনুসরণ করতে শুরু করেছেন, তা নয়। ক্লাবটিতে অনুশীলন শুরু করেছেন, তবে মায়ামির অফিশিয়াল জার্সিতে তাঁকে এখনো দেখা যায়নি। সেটি সম্ভবত এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তি না হওয়ার জন্য।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট