Thursday, May 9, 2024

মানিকগঞ্জে সড়কের মাঝে আজব সেতু!

স্বাভাবিকভাবেই মাঝ রাস্তায় তৈরি এ সেতু কোনো কাজে লাগছে না স্থানীয়দের। তাহলে কেন ও কার জন্য অর্ধকোটি টাকা খরচ করে তৈরি করা হলো সেতুটি- সেই প্রশ্ন এখন স্থানীয়দের। আজব এ সেতুর দেখা মিলবে মানিকগঞ্জের ঘিওরে। পাকা সড়কের মাঝখানে দাঁড়িয়ে আছে একটি সেতু। সেতুর দুই পাশের কোনো পাশেই নেই সেতুতে ওঠার কোনো ব্যবস্থা।

দেখতে অনেকটা উড়াল সেতুর মতো। দুই পাশে নেই কোনো সংযোগ সড়ক। পাকা সড়কের মাঝেই তৈরি করা হয়েছে সেতুটি। ঢাকা-মানিকগঞ্জ-ঘিওর সড়কের ঘিওর উপজেলা প্রাণী সম্পদ অফিসের সামনে দেখা মিলবে আজব এ সেতুর। প্রায় এক যুগ আগে সেতুটি নির্মাণ করা হলেও, এটি কখনই কোনো কাজে আসেনি স্থানীয়দের। প্রায় চল্লিশ ফুট উচ্চতার সেতুটি কেনইবা তৈরি করা হয়েছে তা নিয়েও কৌতুহল রয়েছে স্থানীয়দের।

সেতুর কারণে একপাশ থেকে অন্যপাশের যানবাহন দেখা না যাওয়ায়, প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ, অপরিকল্পিতভাবে সেতুটি তৈরি করে সরকারের অর্থের অপচয় করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানিয়েছে, একটি নতুন রাস্তার জন্য সেতুটি নির্মাণ করা হয়েছিলো। পরবর্তীতে প্রকল্পটি স্থগিত হয়। সেতু নির্মাণে খরচ হয়েছে প্রায় ৫৫ লাখ টাকা।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট