Wednesday, May 8, 2024

ঢাকার ‘নীল জোছনা’য় কলকাতার পাওলি দাম

‘ভুবন মাঝি’ খ্যাত পরিচালক ফাখরুল আরেফীন নির্মাণ করছেন তার চতুর্থ ছবি ‘নীল জোছনা’। মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি-বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে নির্মাণাধীন এই চলচ্চিত্রে অভিনয় করছেন পশ্চিমবঙ্গে অভিনেত্রী পাওলি দাম। তাকে দেখা যাবে প্রধান নারী চরিত্র লায়লার ভূমিকায়।

গতকাল বুধবার (২৪ এপ্রিল) কলকাতার ডিকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন নির্মাতা ফাখরুল আরেফীন খান। এই ছবিতে প্রধান নারী চরিত্র লায়লার ভূমিকায় দেখা যাবে এই নায়িকাকে। তবে পাওলির বিপরীতে কে থাকছেন, তা এখনও চূড়ান্ত হয়নি।

নির্মাতা জানিয়েছেন, লায়লা চরিত্রের বিপরীতে দেশের একজন অভিনয়শিল্পীকে তিনি নির্বাচিত করবেন। খুব শিগগির তা চূড়ান্ত করে জানানো হবে।

ফাখরুল আরেফীন খান জানান, ‘নীল জোছনা’র কাজ শুরু করেছিলেন ২০১৮ সালের শেষের দিকে। তার ভাষায়, প্যারাসাইকোলজি নিয়ে এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি। আর সে কারণেই মোশতাক আহমেদের উপন্যাসটি পড়ি, তখনই চিন্তা করি সিনেমা বানানোর।

এরপর ২০১৯ সালে করোনা এবং আমার ‘জেকে ১৯৭১’ সিনেমার কারণে কাজটি বন্ধ ছিল। এরপর আবারও শুরু হয় ছবির কাজ। ‘নীল জোছনা’র শুটিং শুরু হবে আগামী মাসের শেষ দিকে, একটানা জুলাই মাসের শেষ সপ্তাহ পর্যন্ত চলবে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট