Friday, May 3, 2024

এখন থেকে কবে দেশে এলাম, কবে গেলাম, কাউকে জানাব না : শাবনূর

দীর্ঘ সময় ধরে তিনি বড় পর্দায় অনুপস্থিত। সম্প্রতি একটি সিনেমা করার জন্য অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন এই নায়িকা। ঢাকাই সিনেমার নন্দিত নায়িকা শাবনূর। দুই যুগের বর্ণিল ক্যারিয়ারে অভিনয় করেছেন প্রায় আড়াই শতাধিক চলচ্চিত্রে। পেয়েছেন জনপ্রিয়তা।

এদিকে ‘রঙ্গনা’ নামের সিনেমাটির মহরতের পর নীরবে অস্ট্রেলিয়া পাড়ি জমিয়েছিলেন শাবনূর। এতে ছবিটির ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় পড়েছিলেন অনেকে। নিন্দুকেরা হয়েছিলেন সরব। তবে সব আলোচনা-সমালোচনাকে পিছনে ফেলে ছবিটির শুটিংয়ে অংশ নিয়েছেন নন্দিত এই নায়িকা।

তবুও একাংশের ভয়, ছবিটির শেষ না করেই উড়াল দেবেন না তো শাবনূর! এতে বিরক্ত নায়িকা। ঠিক করেছেন এরপর থেকে কবে দেশে এলেন আর কবে গেলেন কাউকে বলবেন না তিনি। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন শাবনূর।

শাবনূর বলেন, বাংলাদেশ আর অস্ট্রেলিয়া নিয়ে এত টানাটানি কেন বলেন তো! আমি বাংলাদেশে থাকলেই বা কী আর অস্ট্রেলিয়ায় থাকলেই কী! আপনি জানেন, গত বছর আমি পাঁচবার দেশে ফিরেছিলাম। কেউ সেটার খোঁজ রেখেছিল? এবারও চার মাসের মধ্যে দুইবার এলাম দেশে। এখানে আমার বাড়ি আছে, ব্যবসা আছে, সরকারকে নিয়মিত ট্যাক্স দিই। তাহলে এত এত দেশে ফেরা নিয়ে কথা হবে কেন? ঠিক করেছি, এখন থেকে কবে দেশে এলাম, কবে গেলাম, কাউকে জানাব না।

গত বছরের শেষদিকে দেশে এসেছিলেন শাবনূর। নিজের জন্মদিনে মাহফুজ আহমেদের সঙ্গে জুটি বেঁধে ‘মাতাল হাওয়া’ সিনেমায় অভিনয়ের কথা বলেছিলেন। এ বছরের মাঝামাঝি ‘মাতাল হাওয়া’র শুটিংয়ের দিনতারিখ ঠিক করা হয়েছিল।

এ নিয়ে নায়িকা বলেন, তড়িঘড়ি করে কোনো কাজ করতে চাই না। আগে পাণ্ডুলিপিটা মনের মতো হোক, সুন্দরভাবে পরিকল্পনা করে সব গুছিয়ে নিয়ে তারপর শুটিং করা যাবে। আমাকে দর্শক আগে যেমন দেখেছিলেন এখনো তেমন শাবনূর হয়েই ফিরতে চাই। বছরে দরকার হলে একটি বা দুটি ছবি করব, না হলে একটিও করব না। তবে নামের প্রতি অবিচার করব না। শাবনূর হয়ে উঠতে আমার সময় লেগেছে তিন দশক। এক ঝটকায় সেটা ধূলিসাৎ হতে দেওয়া যাবে না।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট