Wednesday, May 8, 2024

অনেকদিন সিনেমার খাবার থেকে আমি বঞ্চিত : ওমর সানী

সম্প্রতি একটি সিনেমায় যুক্ত হয়ে অভিনয় করতে যাচ্ছেন নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। হরর-অ্যাকশন ধাঁচের ‘ডেডবডি’ নামের ওই সিনেমাটি পরিচালনা করেছেন মো. ইকবাল। বাংলা সিনেমায় ৩২ বছর অতিবাহিত করেছেন। নায়ক ছাড়াও তাকে নানামাত্রিক চরিত্রেও দেখা গেছে। এখন সিনেমায় নিয়মিত নন তিনি।

রোববার সিনেমাটির মহরত অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ওমর সানী। সেখানে সাংবাদিকদের তিনি বললেন, ‘অনেকদিন হল সিনেমার খাবার থেকে বঞ্চিত। আউটডোরে গেলে সেটা খেতে পারব। আসলে অভিনেতাদের এই ক্ষুধা আজীবনের। অনেকেই মঞ্চ, টেলিভিশন নাটক ও বাংলা সিনেমার কথা বলি, সমালোচনা করি তারাই কিন্তু বাংলা ছবি দেখেন না। অনেকেই অনেক ধরণের চাপাবাজি করি কিন্তু বাস্তবে তা নয়। বিদেশি ছবি দেশে আনার জন্য তারা নায়ক সেজে যান। সে নায়কদের পরিচয়ও আমাদের জানা দরকার। এদের একটি তালিকা হওয়া উচিৎ। এই হচ্ছে আমাদের চলচ্চিত্রের অবস্থা। আমরা কীভাবে ঘুরে দাঁড়াব?

অনুদানের সিনেমা নিয়েও কথা বলেন ওমর সানী। সেখানেও আপেক্ষ ঝরে পড়ল। তার কথায়, কয়েক বছরে সরকারি অনুদানের কয়েকটা সিনেমা কাজে লেগেছে। তার মধ্যে শাকিব খানের ‘গলুই’, অপু বিশ্বাস যে ছবিটা বানিয়েছে সেটাও আছে। আর বাকীগুলো তো আপনারাই জানেন কি হয়? সিনেমা যে ঘুরে দাঁড়াবে তার জন্য ভাল কিছু সিনেমাপ্রেমী, পাগল মানুষ দরকার।’

ওমর সানী বললেন, ‘মান্নার সঙ্গে আমার অনেক কাজের সৌভাগ্য হয়েছে। তিনি আজ পৃথিবীতে নেই। মান্না ছিলেন সিনেমাপাগল। তিনি সকাল থেকে রাত পর্যন্ত শুধু ফিল্মের চিন্তাই করতেন। এতটা আমরা কখনোই করিনি। কিন্তু চলচ্চিত্রের প্রতি আমাদের ভালবাসাটা আছে।’

সানী আরও বলেন, আমি একটি ছবিতে আছি বলেই ছবিটি যে ভাল হবে আমি তা বলব না। আমি যে ছবিতে থাকব না সেটাও কিছু ভাল। এর মধ্যে অনেক ছবি ভাল গিয়েছে। ‘হাওয়া’, ‘প্রিয়তমা’, ‘সুড়ঙ্গ’, ‘১৯৭১ সেইসব দিন’সহ আরো অনেক ছবি ভালে গিয়েছে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট