Wednesday, May 31, 2023

৪ সুপারস্টারের লড়াই ঈদুল আজহায়

দেশি-বিদেশি ওটিটি প্লাটফর্মে বিশ্বমানের কন্টেন্ট আলোচনায় আসায় ছোটপর্দার তারকারা আগ্রহী হয়ে উঠেছেন সিনেমায়। যার ফলে দেশের শোবিজ অঙ্গনে প্রতিনিয়ত বাড়ছে প্রতিযোগিতা। ঢালিউডে চলে আসা দীর্ঘদিনের সিনেমা সংকট কোভিডের পরবর্তী সময়ে কাটে উঠছে বলে অনেক মনে করেন। এর কারণ হিসেবে ধরা হচ্ছে তরুণ নির্মাতা ও কলাকুশলীরা দারুণ ভূমিকা।

এরই উদাহারণ আসছে ঈদুল আজহায় মূলত ৪ জন মেধাবী অভিনেতার লড়াই। শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো ও সিয়াম আহমেদ। যারা প্রত্যেকেই শোবিজের বিভিন্ন অঙ্গনে নিজেদের মেধা ও যোগ্যতায় জনপ্রিয় হয়েছেন এবং শ্রোতাদের একটা রুচিশীল গ্রহণযোগ্যতা রয়েছে।

বড়পর্দার পরীক্ষায় দীর্ঘদিনের সফল অভিনেতা শাকিব খান। বড়পর্দার সকল অঙ্কে তাকে মাপা হয়ে গেছে এবং একাধিকবার সফল হয়েছেন। অন্যদিকে সিয়াম আহমেদের অল্প সময়ের ক্যারিয়ার হলেও সফলতা ব্যর্থতা মিলিয়ে তিনিও পরীক্ষিত চলচ্চিত্র তারকা। আফরান নিশোকে গত কয়েকবছর ধরে ছোটপর্দা, বিজ্ঞাপন, ইউটিউব কন্টেন্টের রাজা বলা হচ্ছে। তিনি এবারই প্রথমবারের মতো চলচ্চিত্রে পরীক্ষায় আসছেন। তবে মাধ্যম ও এর বাণিজ্যিক রসায়ন তার জন্য একেবারেই নতুন।

এর বাইরে ছোটপর্দার শাহরুখ খ্যাত এক সময়ের তুমুল জনপ্রিয় রোমান্টিক হিরো মাহফুজ আহমেদের চলচ্চিত্রের পাঠও মন্দ না। হুমায়ূন আহমেদের চলচ্চিত্রসহ নিজের প্রযোজনার চলচ্চিত্রে কাজ করে তিনি জানেন এদেশের চলচ্চিত্র বাজারের মারপ্যাঁচ। তবে দিনশেষে চলচ্চিত্রে সমকালীন দর্শকই সকল সফলতা-ব্যর্থতার অঙ্কের সমাধান দিয়ে থাকেন।

চলচ্চিত্রে এবারের ঈদের লড়াইটা মোটেই অসম লড়াই হবে না এটুকু বলাই যায়। একেবারেই সমশক্তির লড়াই হবে আসছে ঈদে। এক্ষেত্রে দর্শকদের সিনেমা হলে ফেরানোর যে আলোচনা তা বেশ জমজমাটই হবে বলে মনে করেন অনেকে। এদিকে শাকিব খানের দুটি ছবি অন্তরাত্মা ও আগুন মুক্তির জন্য সমস্ত প্রস্তুতি নিলেও কী এক অজানা কারণে এই দুটি ছবি মুক্তি পাচ্ছে না।

এমনকি ছবি দুটি বিভিন্ন সময় রিলিজের কথা উঠলেও সেই আলোচনা স্তিমিত হয়ে গেছে। অতঃপর গ্রিনকার্ড নেওয়ার জন্য আমেরিকায় অবস্থাকালীন শাকিব খান ‘রাজকুমার’ নামের একটি ছবির ঘোষণা দেন। কিন্তু সেই ছবিরও আপডেট নেই। অবশ্য ‘রাজকুমার’ ছবিটি শুটিংয়েও গড়ায়নি। ঐ মহরত বা ঘোষণা পর্যন্তই শেষ। বরং সেই একই নির্মাতা হিমেল আশরাফকে দিয়েই নির্মাণ করছেন ‘প্রিয়তমা’। ছবিতে কলকাতার নায়িকা রয়েছেন। নাম ইধিকা পাল।

রায়হান রাফি তমা মীর্জার সাথে আফরান নিশোর পর্দা রসায়ন দেখাবেন তার ঈদের ছবি ‘সুড়ঙ্গে’। দীপংকর দীপনের ‘অন্তর্জাল’ ছবিতে আসছেন সিয়াম আহমেদ। চয়নিকা চৌধুরী তার দ্বিতীয় ছবি ‘প্রহেলিকা’ নির্মাণ করছেন মাহফুজ ও বুবলীকে নিয়ে। ছবিগুলোর নির্মাণ ও গল্পের বুননেই দর্শকের রায় পড়বে। তবে এটুকু বলা যায়, ছবিগুলো নিয়ে একটা দারুণ কৌতুহল ও আলোচনা তৈরি হবে। যা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির জন্য দারুণ সহায়ক।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট