Monday, July 22, 2024

২৭ কেজির বাঘাইর সাড়ে ৪০ হাজারে বিক্রি!

পদ্মা নদীতে জেলের জালে ২৭ কেজি ওজনের বিশাল এক বাঘাইর মাছ ধরা পরে। রাজবাড়ীর দৌলতদিয়ায়  মাছটি ধরার পর দৌলতদিয়া ফেরিঘাটের আনু খার আড়তে নিয়ে আসলে উৎসুক জনতা এক নজর দেখার জন্য ভীড় জমান। পরে মাছটি ৪০ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়।

বিশাল আকারের মাছটি পদ্মা নদীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া কলাবাগান এলাকায় জেলে নিমাই হালদারের জালে ধরা পড়ে। ধরা পড়ার পর মাছটি ঘাটের আড়তে নিয়ে আসলে ওজন করে দেখা যায় মাছটি ২৭ কেজি। তারপর উন্মুক্ত নিলামে প্রতিকেজি ১ হাজার ৪০০ টাকা দরে ৩৭ হাজার টাকায় চাঁন্দু মোল্লা নামে এর আড়ত মালিকের কাছে বিক্রি করেন।

জেলে নিমাই বলেন, আমি ও আমার সাথিরা প্রতিদিনের মতো নদীতে মাছ ধরতে যাই। দৌলতদিয়ার কলাবাগান এলাকায় পদ্মা ও যমুনার মোহনায় জাল ফেলি। পরে দুপুরের দিকে জাল টান দিলে বিশাল এই বাঘাইর মাছটি জালে আটকে পড়ে। তারপর মাছটি দৌলতদিয়া ফেরি ঘাটের আনু খার আড়তে নিয়ে আসলে সেখানে উন্মুক্ত নিলামে ৩৭ হাজার ৮০০ টাকায় আড়ত মালিক চাঁন্দু মোল্লার কাছে বিক্রি করি।

আড়ত মালিক চাঁন্দু মোল্লা বলেন, জেলেরা মাছটি ঘাটে নিয়ে আসলে উন্মুক্ত নিলামে ১ হাজার ৪০০ টাকা কেজি দরে ক্রয় করি। তারপর ঢাকার ব্যবসায়ীদের সাথে যোগাযোগে করে প্রতি কেজি ১ হাজার ৫০০ টাকা দরে ৪০ হাজার ৫০০ টাকায় বিক্রি করি।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট