Saturday, February 24, 2024

২৫ মণের কালো মানিকের দাম হাঁকাচ্ছেন ১০ লাখ!

‘ওয়ান স্টপ ক্যাটল র‌্যান্স’ ডেইরী ফার্মের মালিক গোলাম কিবরিয়া সোহান ষাঁড়টিকে এবারের হাটের জন্য প্রস্তুত করেছেন। এই গরুটি ছাড়াও তিনি তার খামারে আরো ১৫০টি গরু প্রস্তত করেছেন। ওজনে বেশি হওয়ায় কালো মানিক আলোচনায় এসেছে। তিনি এর দাম ১০ লাখ টাকার হাঁকাচ্ছেন। ঈশ্বরদীতে আসন্ন কোরবানির হাটে উঠতে প্রস্তুত ২৫ মণ ওজনের কালো মানিক।

গোলাম কিবরিয়া সোহান পাবনার ঈশ্বরদী উপজেলার অরণকোলা গ্রামের বাসিন্দা। তিনি ‘ওয়ান স্টপ ক্যাটল র‌্যান্স’ ডেইরী ফার্মের মালিক। তিনি এবারের হাটে বিক্রি করার জন্য তার খামারে ১৫০টি গরু প্রস্তুত করেছেন। ইতোমধ্যে অনেকে কালো মানিকের দামদর করছেন। ৬ লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে। তবে তিনি আরো বেশি দামে বিক্রি করতে চাচ্ছেন। সবচেয়ে বড় হলো কালো মানিক।

গোলাম কিবরিয়া সোহান বলেন, বিগত দেড় থেকে ২ বছর যাবত কালোমানিককে লালন-পালন করছি। প্রতিদিন খড়, ভুষি, ভুট্টার আটা, চালের খুদ ও ছোলা বুটসহ চিটাগুড় খাওয়ানো হয়েছে। এছাড়াও কলা, চিড়াসহ অন্যান্য খাবারও খেয়েছে। পরিচর্যার জন্য লোক নিয়োগ করা হয়েছে। যারা কালো মানিককে প্রতিদিন ২ বেলা গোসল করায়। সম্পূর্ণ প্রাকৃতিক খাবার খাইয়ে বড় করেছি। ষাঁড়টিকে মোটাতাজাকরণে কোনো ইনজেকশন বা ঔষধের ব্যবহার করিনি।

তিনি আরও বলেন, আমার ফার্মে দেশি-বিদেশি বিভিন্ন জাতের ছোট-বড় শত শত গরু রয়েছে। কোরবানির ঈদে বিক্রির জন্য আলাদাভাবে ১৫০টি গরু প্রস্তুত করা হয়েছে। গরুগুলো ১ লাখ ৫০ হাজার থেকে শুরু করে ৪ লাখ টাকা পর্যন্ত বিক্রি হবে। তবে অনেক ক্রেতারা খামারে সরাসরি এসেও গরু কিনে নিচ্ছেন। আমরা অনলাইনেও গরু বিক্রি করে থাকি।

ঈশ্বরদী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজমুল হোসেন বলেন, আমরা এই জেলার সব গুলো পশু খামার বা ডেইরি ফার্মগুলোতে নজর রাখছি। প্রতিটি ডেইরি ফার্মগুলো দেখাশোনার জন্য টেকনিশয়ান ও চিকিৎসক নিয়োগ করা রয়েছে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট