Friday, April 19, 2024

২১ কেজি ওজনের বাঘাইর ২৫ হাজারে বিক্রি!

২১ কেজি ওজনের এক বিশাল বাঘাইর মাছ রাজবাড়ীতে পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ে। ধরার পর মাছটি দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকায় নিয়ে আসা হলে উৎসুক জনতা দেখার জন্য ভীড় করেন। তারপর উন্মুক্ত নিলামে ২৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

বিশাল আকারের এই মাছটি ফকির পাড়ার জেলে নিমাই হালদারের জালে ধরা পড়ে। নিমাই হালদার ও তার সঙ্গিরা নদীতে মাছ ধরতে গেলে রাতে তাদের জালে এই মাছটি ধরা পড়ে। তারপর তারা সকালে মাছটি দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকায় নিয়ে আসেন। সেখানে উন্মুক্ত নিলামে চাঁদনী-আরিফা মৎস্য আড়তের স্বত্বাধিকারী চান্দু মোল্লা প্রতি কেজি ১২০০ টাকা দরে ২৫ হাজার টাকায় কিনে নেন।

নিমাই হালদার বলেন, আমি ও আমার সাথিরা মিলে নদীতে মাছ শিকারে যাই। পরে রাতে ৭ নম্বর ফেরিঘাটের অদূরে বাহির চর দৌলতদিয়া ছাত্তার মেম্বার পাড়ার শেষ দিকে পদ্মার মোহনায় বাঘাইরটি ধরা পড়ে। অনেকদিন পর বড় সাইজের একটি মাছ ধরতে পেরেছি। চাঁদনী-আরিফা মৎস্য আড়তের মালিক চান্দু মোল্লা মোট ২৫ হাজার টাকায় মাছটি কিনে নেন। সকাল ৮ টার দিকে দৌলতদিয়ার ৬ নম্বর ফেরিঘাট এলাকায় বিক্রির জন্য নিয়ে আসি।

চান্দু মোল্লা বলেন, আমি জেলেদের কাছ থেকে মাছটি কেনার পর ঢাকাসহ বিভিন্ন এলাকার পরিচিত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করছি। কেজিতে ৫০-১০০ টাকা বেশি পেলে বিক্রি করে দিব।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট