Sunday, June 16, 2024

১৫ কেজির বাঘাইর ১৮ হাজারে বিক্রি!

পদ্মা নদীতে জেলের জালে ধরা ১৫ কেজি ওজনের বিশাল এক বাঘাইর মাছ। মাছটি ধরা পরার পর দৌলতদিয়া ৭নং ফেরিঘাট এলাকায় নিয়ে আসলে উৎসুক জনতা এক নজর দেখার জন্য ভীড় করেন। পরে মাছটি ১৮ হাজার টাকায় বিক্রি করা হয়।

জেলে আব্দুল হাকিম শেখের জালে বিশাল এই মাছটি ধরা পড়ে। তারপর মাছটি দৌলতদিয়া দুলাল মন্ডলের মাছের আড়তে নিয়ে আসি। সেখানে ৫নং ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী মো. মাসুদ মন্ডল উন্মুক্ত নিলামে প্রতি কেজি ১২০০ টাকা দরে ১৮ হাজার টাকায় কিনে নেন।

জেলে আব্দুল হাকিম শেখ বলেন, আমি ও আমার সাথিরা প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে পদ্মা নদীতে হালিম মিস্ত্রির ট্রলারে মাছ ধরতে যাই। সারারাত কোনো মাছ পাইনি। সকালের দিকে জাল টান দিতেই জালে জোড়ে টান লাগে। তখনই বুঝতে পারি যে বড় মাছ আটকা পড়েছে। জাল টেনে তোলার পর দেখতে পাই বড় এই বাঘাইর মাছটি ধরা পড়ে। তারপর দৌলতদিয়া ফেরিঘাটের দুলাল মন্ডলের আড়তে উন্মক্ত নিলামে দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী মো. মাসুদ মন্ডল মাছটি ১৮ হাজার টাকায় কিনে নেয়।

দৌলতদিয়ার মৎস্য ব্যবসায়ী মো. মাসুদ মন্ডল বলেন, দুলাল মন্ডলের আড়তে বড় মাছ আসছে খবর পেয়ে ছুটে আসি। এসে দেখি ১৫ কেজি ওজনের বাঘাইর মাছটি নিলামে তোলা হয়েছে। আমি মাছটি প্রতি কেজি ১২০০ টাকা দরে ১৮ হাজার টাকায় কিনে নেই। তারপর বিভিন্ন ব্যবসায়ীর সাথে যোগাযোগ করতে থাকি। কেজিপ্রতি ৫০-১০০ টাকা লাভ পেলে বিক্রি করে দিব।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট