Friday, June 21, 2024

১০ কেজি কমিয়ে পর্দায় ফিরছেন শ্রাবন্তী

শ্রাবন্তী চ্যাটার্জি বারবার নতুনভাবে ফিরে আসতে চান। আর এবার পর্দায় ফিরছেন একেবারে পাক্কা ১০ কেজি ওজন কমিয়ে।  দেবী চৌধুরানীর মতো দোর্দণ্ড প্রতাপশালী ঐতিহাসিক চরিত্রে হাজির হবেন তিনি। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’ নিয়ে সিনেমা নির্মাণ করছেন শুভ্রজিৎ মিত্র।

নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জি চরিত্রটির জন্য একপ্রকার যু’দ্ধই চালিয়ে গেছেন। কয়েক দিনের ব্যবধানে মেদ ঝরিয়ে শরীরের ওজন কমিয়েছেন ১০ কেজি। উপন্যাসের পাতা উল্টে চরিত্রকে বুঝে নেওয়ার চেষ্টায়ও কমতি রাখেননি। ঘোড়সওয়ারির ভীতি কাটিয়ে দিনের পর দিন প্রশিক্ষণ নিয়েছেন। এর বাইরেও তলোয়ার থেকে শুরু করে বিভিন্ন অস্ত্র চালনায় পারদর্শী হয়ে উঠেছেন তিনি। সব রকম প্রশিক্ষণ শেষেই ঘোষণা দিয়েছেন, তিনি ‘দেবী চৌধুরানী’ হতে প্রস্তুত।

অন্যদিকে হাতে আসছে আরও একটি স্মরণীয় কাজ। উইলিয়াম শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘ম্যাকবেথ’কে বাংলার ছাঁচে ফেলে মাস কয়েক আগেই ‘মায়া’ তৈরি করেছেন রাজর্ষি দে। এবার টলিপাড়ার হট নিউজ— শেক্সপিয়ারের কালজয়ী নাটক হ্যামলেটের বাঙালি অ্যাডপশন তৈরিতে মন দিয়েছেন পরিচালক। এবার ব্রাত্য বসুর নাটক ‘হেমলাট: দ্য প্রিন্স অব গরাণহাটা’কে বড়পর্দায় আনছেন রাজর্ষি।

জানা গেছে, উত্তর কলকাতার প্রেক্ষাপটে তৈরি হবে এই সিনেমা। এতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী। আর হ্যামলেটের প্রেয়সী ওফেলিয়ার ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট