Friday, April 19, 2024

হিমি-নিলয়কে নিয়ে মাহিনের ‘পরাণ পাখি’

নিলয় আলমগীর ও জান্নাতুল সুমাইয়া হিমি বাংলাদেশের নাটকে জনপ্রিয় এক জুটির নাম। এই জুটির নাটক মানেই অন্যরকম বিনোদন বাংলাদেশের নাটকের দর্শকদের কাছে। নিজেদের অভিনয়ের দক্ষতা আর রসায়ন দিয়ে তারা তৈরি করেছেন আলাদা দর্শক বলয়।

এবার ধ্রুব টিভিতে এই জনপ্রিয় জুটির নাটক আসছে। নাটকের নাম ‘পরাণ পাখি’। স্যাড রোমান্টিক গল্পের এই নাটকটির গল্প লিখেছেন এবং পরিচালনা করেছেন মাহিন আওলাদ।

এর আগে একাধিক মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপন নির্মাণ করে প্রশংসিত মাহিন আওলাদের নাটক নির্মাণ এবারই প্রথম। নাটকটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফেরারী ফরহাদ। নিলয়-হিমি ছাড়াও এই নাটকে আরো অভিনয় করেছেন মনিরা আক্তার মিঠু, মাসুম বাশার, আনোয়ার হোসেন, রাসেল পারভেজ, নূর এ কাঞ্চনসহ অনেকে।

‘পরাণ পাখি’ নিয়ে নিলয় বলেন, দীর্ঘদিন পর সিরিয়াস একটি গল্পে কাজ করলাম। নাটকে দর্শক আমাকে ভিন্নভাবে পাবে। গতানুগতিকতার বাইরে গিয়ে এই কাজটি করেছি। নাটকটি দর্শকদের হৃদয় ছুয়ে যাবে আমার বিশ্বাস। হিমিও কাজটি করতে পরে উচ্ছ্বসিত। তিনি জানালেন, মাহিন ভাইয়ের সঙ্গে আমি এর আগেও একাধিক কাজ করেছি। তবে এই কাজটি একেবারেই আলাদা। নতুন করে হিমিকে পাবে দর্শক।

নির্মাতা মাহিন আওলাদ নাটকটি নিয়ে বলেন, নাটক নির্মাণে প্রথম হলেও আমি আসলে দীর্ঘদিন নাটক নিয়ে গবেষণা করেছি। দর্শকদের চাহিদার কথা চিন্তা করেই গল্প, লোকেশন এবং পাত্র-পাত্রী নির্বাচন করেছি। হাসি-কান্না, প্রেম-বিরহের মিশেলে নির্মাণ করতে চেষ্টা করেছি ‘পরাণ পাখি’। গল্পের ভিন্নতার পাশাপাশি নিলয়-হিমিকে একটু ব্যতিক্রমভাবে উপস্থাপন সেই সঙ্গে অনেকটা সিনেমাটিক ভাবে নির্মাণ করতে চেষ্টা করেছি নাটকটি। আশা করছি দর্শকদের মনের প্রশান্তির পাশাপাশি চোখেরও প্রশান্তি দিবে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট