Tuesday, May 21, 2024

‘হিট অফিসার’ বুশরা করো’নায় আক্রান্ত

ঢাকা উত্তর সিটি করপোরেশনে সদ্য নিয়োগ পাওয়া ‘চিফ হিট অফিসার’ (সিএইচও) বুশরা আফরিন করো’নায় আক্রান্ত হয়েছেন। পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্বজনরা জানান, গত পরশু (৩ মে) রাত থেকে তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। পরে বৃহস্পতিবার (৪ মে) করো’নার টেস্ট করান। শুক্রবার (৫ মে) টেস্ট রিপোর্টে তিনি করো’নায় আক্রান্ত বলে নিশ্চিত হওয়া গেছে। তিনি বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন। সেখানেই তার চিকিৎসা চলছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাডিয়েশন আরশট-রকফেলার ফাউন্ডেশনের হয়ে ঢাকার ‘চিফ হিট অফিসার’ (সিএইচও) হিসেবে কাজ শুরু করছেন বুশরা আফরিন। শুধু তাই নয়, তিনি এশিয়া অঞ্চলেরও প্রথম সিএইচও। তাপমাত্রা কমাতে শহরব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়ন করবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা।

বুধবার (৩ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ডিএনসিসি ও যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাডিয়েশন আরশট-রকফেলার ফাউন্ডেশনের সমঝোতা চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান মেয়র আতিক।

তিনি বলেন, ‘ঢাকা শহরের তাপমাত্রা প্রতিনিয়ত বাড়ছে। দাবদাহের ফলে শহরের মানুষের জীবন-জীবিকা আজ হুমকিতে। মানুষের কর্মক্ষমতা কমে যাচ্ছে, স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন। শ্রমজীবী মানুষের কর্মঘণ্টা কমে যাওয়ায় আর্থিক ক্ষতি হচ্ছে। আমি আশা করছি, ডিএনসিসি এবং আরশট-রকের যৌথ উদ্যোগে তাপমাত্রা কমানোর মাধ্যমে একটি নিরাপদ ও শীতল ঢাকা গড়তে সক্ষম হব।’

সূত্র: সময় নিউজ।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট