- Advertisement -

স্মার্টফোন হটানোর নতুন প্রযুক্তির ভবিষ্যদ্বাণী করলেন বিল গেটস

Must Try

সম্প্রতি এই মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা একটি নতুন ধরনের প্রযুক্তির ভবিষ্যদ্বাণী করেছেন যা নাকি বাজার থেকে স্মার্টফোনকে হটিয়ে দেবে। সফটওয়্যার ম্যাগনেট, বিনিয়োগকারী এবং জনহিতৈষী বিল গেটস নতুন বাস্তবতার এক ধরনের গুরু হয়ে উঠেছেন বলা যায়।

- Advertisement -

বিল গেটসের ভবিষ্যদ্বাণী করার সাহস এবারই প্রথম নয়। এর আগেও তিনি আসন্ন মহামারি নিয়ে ভবিষ্যদ্বাণী করে ছিলেন, যা অক্ষরে অক্ষরে সত্যি হয়েছে। এবারে তিনি বলেছেন ইলেকট্রনিক ট্যাটু নিয়ে। বিল গেটসের মনে করেন, চাওটিক মুন কোম্পানির নতুন প্রযুক্তি ইলেকট্রনিক ট্যাটু একটি বায়োটেকনোলজিভিত্তিক কৌশল। এর মাধ্যমে মানবদেহের তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করা যাবে।

- Advertisement -

মূলত এই ট্যাটুটি প্রাথমিকভাবে চিকিৎসা এবং ক্রীড়া তথ্যের ডাটা সংগ্রহ ও সংরক্ষণ করবে। আর এ তথ্যের মাধ্যমেই রোগপ্রতিরোধ ও নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে তিনি মনে করেন। পাশাপাশি এই ট্যাটুর মাধ্যমে শারীরিক কর্মক্ষমতাকে উন্নত করাও সম্ভব হবে।

- Advertisement -

কীভাবে ইলেকট্রনিক ট্যাটু মানুষের ওপর স্থাপন করা হবে এমন প্রশ্নের উত্তরে সংস্থাটি জানান, যদিও এই ইলেকট্রনিক ট্যাটুটি নিয়ে এখনও বিস্তর গবেষণা চলছে তবে সংস্থাটি বলছে এটি ত্বকে অস্থায়ীভাবে প্রয়োগ করা হবে। এটি কাজ করবে ছোট সেন্সর এবং ট্র্যাকারগুলোর সঙ্গে যা একটি বিশেষ কালির মাধ্যমে তথ্য পাঠায় এবং গ্রহণ করে।

যাই হোক, ইলেকট্রনিক ট্যাটুর প্রাথমিক বাস্তবায়নকে বিল গেটস যথেষ্ট বলে মনে করছেন না। তিনি ভবিষ্যতে এই ডিভাইসটিকে আজকের স্মার্টফোনের বিকল্প হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। কারণ হিসেবে তিনি বলেন, ইতিমধ্যেই বেশ কয়েকটি হলিউড মুভিতে দেখা গেছে, কল করতে, বার্তা পাঠাতে বা ঠিকানা দেখতে ইলেকট্রনিক ট্যাটুর ব্যবহার।

তবে বিল গেটসের এই স্বপ্ন কবে সফল হবে এখনো তা বলা যাচ্ছে না। তবে গেটস এবং তার দল নতুন এই ডিভাইসটির ব্যবহার সবার জন্য উন্মুক্ত করার একটি সহজ উপায় খুঁজছেন যার মাধ্যমে যেন খুব সহজেই বিশ্ববাসী প্রযুক্তির এই সুবিধা গ্রহণ করার সুযোগ পায়।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -