- Advertisement -

সেতু চেয়ে প্রধানমন্ত্রীকে স্কুলছাত্রের চিঠি, ব্রিজ নির্মাণে চুক্তি স্বাক্ষর

Must Try

পটুয়াখালীর চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাসের আবেদনের প্রেক্ষিতে পায়রা নদীর ওপর সেতু নির্মাণে চুক্তি স্বাক্ষর করা হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) রাজধানীর সেতু ভবনে দক্ষিণ কোরিয়ান সামহোয়ান করপোরেশন এবং বাংলাদেশের মীর আখতার জয়েন্ট ভেনচারের মাঝে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। প্রায় ১ হাজার ৭০০ মিটার দীর্ঘ এই সেতু নির্মাণে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৪২ কোটি টাকা। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

- Advertisement -

জানা গেছে, ২০১৬ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে স্কুলে গিয়ে শীর্ষেন্দু বিশ্বাস প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠি লিখে। সেতু চেয়ে লেখা চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর জন্য সে মায়ের কাছে দেয়। এরপর তার মা চিঠিটি প্রধানমন্ত্রী বরাবর পোস্ট করেন। শীর্ষেন্দু বিশ্বাস তখন পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চবিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

- Advertisement -

পরের মাসে শীর্ষেন্দুর চিঠির জবাবে কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোয়ালিয়া-কালাইয়া সড়কে পায়রা নদীর ওপর একটি সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, পটুয়াখালীর চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাসের পায়রা নদীর ওপর সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠির মাধ্যমে আবেদন করেন এবং তার আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেতু নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

- Advertisement -

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা, বাঙালির আস্থার প্রতীক এ শিশুটির আবেদনে সাড়া দেওয়ার মাধ্যমে সেটি আবারও প্রমাণিত হলো, যা বাংলাদেশের ইতিহাসে একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -