Wednesday, April 17, 2024

সুদর্শন হয়েও কেন সিঙ্গেল থাকে মানুষ

সুন্দর ও আকর্ষণীয় মানুষের দিকে বিস্ময়ে তাকিয়ে থাকেন কমবেশি সবাই। সুন্দর মানুষের কদর সবখানেই। শুধু সুন্দরী নারী নয়, সুদর্শন আকর্ষণীয় পুরুষরাও কিন্তু নজর কাড়েন নারীদের। তবে কখনো কি খেয়াল করে দেখেছেন, বেশিরভাগ আকর্ষণীয় মানুষই কিন্তু একা থাকেন কিংবা অবিবাহিত হন। অথচ অন্যরা ভাগ্যবান হিসেবেই ভাবেন তাদের।

তবে সত্যিটা হলো, সুন্দর মানুষের ভাগ্য সবসময় সুন্দর হয় না। বিশেষ করে আকর্ষণীয় মানুষের সঙ্গীভাগ্য ততটা ভালো নয়। চলুন তবে জেনে নেওয়া যাক ঠিক কী কী কারণে আকর্ষণীয় হয়েও অবিবাহিত বা সিঙ্গেল থাকেন অনেক নারী ও পুরুষ-

তাদের সৌন্দর্য ভীতিজনক

বেশিরভাগ পুরুষের মতে, একজন জনপ্রিয় সুপার মডেলের পরিবর্তে পাশের বাড়ির কোনো মেয়ের সঙ্গে কথা বলা অনেক সহজ ও নিরাপদ। এর কারণ হলো, বেশিরভাগ পুরুষই সুন্দরী নারীর সঙ্গে কথা বলতে উদ্বিগ্ন হয়ে পড়েন। ‘রেডডিট’ ব্যবহারকারী পুরুষদের এক সমীক্ষা থেকে জানা যায়, প্রত্যাখ্যাত হওয়া ও আত্মসম্মানের ভয়েই সুন্দরীদের সঙ্গে কথা বলা কিংবা সম্পর্ক গড়ার বিষয়টি এড়িয়ে চলেন তারা।

ঠিক একইভাবে সুদর্শন কোনো পুরুষের প্রতিও ধীরে ধীরে আগ্রহ হারান নারীরা। এই ভেবে যে, তারা হয়তো আরও আকর্ষণীয় নারীকে সঙ্গী হিসেবে পাওয়ার আশা করেন।

প্রতারক ভাবা হয়

সুন্দরীদেরকে অনেক পুরুষই প্রতারক বলে মনে করেন। একইভাবে আকর্ষণীয় কোনো পুরুষকে আবার ‘চকলেট বয়’ বা ‘চিটার’ হিসেবে ধরে নেন কোনো কোনো নারী। এসব ভেবে বেশিরভাগ নারী-পুরুষই আকর্ষণীয় সঙ্গী বেছে নিতে চান না। কারণ অনেকেই বিশ্বাস করেন, সুন্দর মানুষেরা সম্পর্ক নিয়ে কখনো সিরিয়াস থাকেন না। আর এসব কারণে অনেক আকর্ষণীয়রাই সিঙ্গেল থাকেন।

‘সিঙ্গেল’ হতেই পারে না!

সুন্দরী কোনো নারীকে দেখলে কিংবা আকর্ষণীয় ও সুদর্শন ব্যক্তি চোখের সামনে পড়লে অনেকেই ধারণাবশত বলেন, ‘এতো সুন্দর মানুষ কখনো সিঙ্গেল হতেই পারেন না’! না জেনেই কিন্তু সুন্দর মানুষকে দেখলে স্বভাবতই বেশিরভাগ মানুষ এমন মন্তব্য করে বসেন। আর এই ভুল ধারণা থেকেই আকর্ষণীয়দের ধারে কাছে ভিড়েন না অনেক নারী-পুরুষ। এটিও কিন্তু একটি কারণ আকর্ষণীয় হয়েও সিঙ্গেল থাকার।

তাদেরকে বিশ্বাস করা কঠিন!

এই সমাজে একজন মানুষকে তার চেহারার উপর ভিত্তি করেই সুন্দরের তকমা দেওয়া হয়। আর সুন্দর কাউকে সঙ্গী হিসেবে পেলেও কিন্তু সমস্যা দেখা দেয়। আর তা হলো অবিশ্বাস। সুন্দরী নারীর সঙ্গী তাকে নিয়ে যেমন বেশি চিন্তিত থাকেন, ঠিক তেমনিই একজন আকর্ষণীয় পুরুষের সঙ্গীও কিন্তু তাকে নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান।

সব সময় তাদের মনে হয়, তাদের সঙ্গী হয়তো ঠকাচ্ছেন বা প্রতারণা করছেন। সঙ্গীর অবিশ্বাস ও মানসিক চাপের কারণেও অনেক সুন্দর নারী বা পুরুষ সঙ্গীর সঙ্গে সম্পর্কচ্ছেদ করেন ও একা থাকার চেষ্টা করেন।

অহংকারী ভাবা হয়

সুন্দর কাউকে দেখলে অহংকারী ভেবে অনেকেই ভুল করেন। এ ধারণা কিন্তু সবার জন্য প্রযোজ্য নয়! এ কারণেও কিন্তু অনেক আকর্ষণীয় নারী-পুরুষের সঙ্গে কেউ সহজে ভাব জমাতে চান না। একজন রেডডিট ব্যবহারকারী একটি গল্প জানিয়ে বলেন, ‘আমি একটি ইভেন্টে একজন বন্ধুকে সাহায্য করতে গিয়েছিলাম। মেলায় কাজ করা অনেকের সঙ্গেই বন্ধু আমাকে পরিচয় করিয়ে দেয়। আমি তাদের সঙ্গে সুন্দরভাবে কথা বললাম, এরপর একটি নিরিবিলি স্থানে গিয়ে বসলাম।’

‘যেহেতু তারা মেলায় কারুশিল্প বিক্রি করতে ব্যস্ত ছিল, তাই তাদের বিরক্ত না করে একটু দূরে বসে অপেক্ষা করছিলাম। কিছুক্ষণ পরে আমার বন্ধু এসে জানালো, দূরে বসার কারণে সবাই নাকি ভেবেছে আমি অহংকারী।’

সূত্র: ব্রাইটসাইড

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট