Tuesday, May 21, 2024

সুখস্মৃতি নিয়ে দেশে ফিরলেন শান্ত-হৃদয়রা, বললেন কাজে দেবে অভিজ্ঞতা

গত রাতে (মঙ্গলবার) দেশে ফিরেছে জাতীয় ক্রিকেট দল। ইংল্যান্ড থেকে সিরিজ জয়ের সুখ স্মৃতি নিয়েই দেশের মাটিতে প্রত্যাবর্তন তাদের। যদিও পুরো দল ফেরেনি, ইংল্যান্ডে রয়ে গেছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিমসহ বেশ কয়েকজন ক্রিকেটার। আর সাকিব আল হাসান উড়াল দেবেন যুক্তরাষ্ট্রে।

উল্লেখ্য, আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলতে গত পহেলা মে ইংল্যান্ড গিয়েছিল বাংলাদেশ দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেস্তে গেলেও শেষ দুটোতে জয় নিয়ে সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা। এই জয়ে ভারত-পাকিস্তানকে পেছনে ফেলে আইসিসি ওয়ানডে লিগের শীর্ষ তিনে জায়গা করে নিয়েছে তামিম বাহিনী।

১৫ দিনের এই সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে গত রাতে দেশে ফিরে দলের অধিকাংশ সদস্যরা৷ এমন সময় বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন সিরিজ সেরা নাজমুল হোসেন শান্ত৷ এই সময় ইংল্যান্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে দেবে বলে জানান তিনি। কথা বলেন নিজের বোলিং নিয়েও।

শান্ত বলেন, ‘আমরা যে ৩২০ চেজ করলাম, এটা খুব গুরুত্বপূর্ণ। যেটা ডিফেন্ড করলাম, সেটাও। দুটো ম্যাচই বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতি বিশ্বকাপে আসতে পারে বড় দলের বিপক্ষে। দুই ধরনের অনুভূতিই পেলাম কিভাবে চেজ করতে হয় বা ডিফেন্ড করতে হয়। এই জিনিস মনে রেখে সামনে ম্যাচ খেলতে পারলে দলের জন্য ভালো হবে।’

শেষ ম্যাচে বল হাতে দলকে দারুণভাবে ম্যাচে ফেরান শান্ত। দলের জয়ে যা রাখে বড় অবদান। এরপর থেকেই আলোচনায় তার বোলিং, গতরাতে বিমানবন্দরেও শান্তকে কথা বলতে হয় নিজের বোলিং নিয়ে। তিনি বলেন, ‘এটা নিয়ে খুব মাতামাতি করার কিছু নেই যে আমি একদিন তিন ওভার বল করে অনেক কিছু করে ফেলেছি।’

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট