Tuesday, May 21, 2024

সারাদেশের তাপমাত্রা নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর

আবহাওয়া অফিস জানায়, বৃষ্টিপাতের কারণে সারাদেশে দিনের তাপমাত্রা কমবে ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা কমবে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। দেশের আট বিভাগে বৃষ্টিপাতের আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে সারাদেশের তাপমাত্রাও কমে আসবে। শনিবার (১৩ মে) বাংলাদেশ আবহাওয়া অফিসের দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানায় আবহাওয়াবিদ মো. ওমর ফারুক।

বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস আরও জানায়, মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত অতি প্রবল ঘূর্ণিঝড় ’মোখা’ উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে শনিবার (১৩ মে) সন্ধ্যা ৬টায় পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে।

বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, খুলনা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

রাজশাহী এবং রংপুর বিভাগসহ টাঙ্গাইল, নেত্রকোনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সারাদেশে দিনের তাপমাত্রা ২ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট