- Advertisement -

সাকিবের দলের প্রতি দায়িত্ববোধে মুগ্ধ বিসিবি সভাপতি

Must Try

মা-সন্তানদের অসুস্থতা নিয়ে উদ্বেগ থাকলেও সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচ খেলে ফেরার সাকিবের সিদ্ধান্ত স্থাপন করেছে দৃষ্টান্ত। সাকিবের জাতীয় দলের প্রতি এ দায়িত্ববোধে মুগ্ধ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার তিনি সংবাদ মাধ্যমকে বলেন, প্রথম ওয়ানডে ম্যাচের পরেই ও (সাকিব) বলে ছিল পরিবারে মেডিকেল ইমাজেন্সি চলে আসতে পারে। আমরা বলেছি সমস্যা নেই। পরিবার আগে। পরে জানায় দ্বিতীয় ওয়ানডে খেলে আসবে।

- Advertisement -

সাকিবের দ্বিতীয় ওয়ানডে খেলে দেশে ফেরার বিষয়টি চূড়ান্ত হয়ে গিয়েছিল। বিসিবি থেকে তার দেশে ফেরার ঘোষণা দিয়েছিল। বিমানের টিকিটও চূড়ান্ত করা হয়েছিল। কিন্তু সাকিব কিছুক্ষণ পরেই সিদ্ধান্ত বদলে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। পাপন বলেন, কালকে আবার ফোন করে বললো, শেষ ম্যাচ খেলেই আসবে। ওর (সাকিব) ফিরে আসার ব্যাপারে আমাদের সবসময় গ্রিন সিগনাল আছে। ও যেটা করছে দলের জন্য এটা ওর সেক্রিফাইস।

- Advertisement -

বাংলাদেশ সেঞ্চুরিয়ানে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে জয় পেয়েছে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জোহানেসবার্গে হেরেছে বড় ব্যবধানে। সেঞ্চুরিয়ানে বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে টেম্বা বাভুমাদের মুখোমুখি হবেন সাকিব-তামিমরা। টেস্ট সিরিজের দলে থাকলেও ওই ম্যাচ খেলেই দেশে ফিরবেন সাকিব। সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিততে ব্যাটারদের ভালো পারফরম্যান্স চান, নাজমুল হাসান পাপন। এদিকে, সাউথ আফ্রিকা সফর শেষে তাসকিনকে আইপিএলের কোন দল চাইলে, তাকে ছুটি দেয়া হবে বলেছেন বোর্ড সভাপতি।

- Advertisement -

বিশ্রাম চেয়ে সাউথ আফ্রিকা সফরের আগে বিসিবিকে অস্বস্তিকর অবস্থায় ফেলেছিলেন সাকিব আল হাসান, জাতীয় দলে তার দায়বদ্ধতা নিয়ে ওঠে প্রশ্ন, সপ্তাহ দুয়েকের ব্যবধানে সাকিবকে নিয়ে প্রশংসা সবার। মা-সন্তানদের অসুস্থতা নিয়ে উদ্বেগ থাকলেও সিরিজ নির্ধারণী ম্যাচ খেলেই ফেরার সিদ্ধান্ত স্থাপন করেছে দৃষ্টান্ত।আইপিএলে ডাক পাওয়া তাসকিন জাতীয় দলকেই দিয়েছেন প্রাধান্য। বোর্ডও দুজনকে নিয়ে খুশি, তাসকিনের আইপিএল খেলার ইস্যুতেও অবস্থান পরিস্কার কোরেছেন সভাপতি।

এবারের সাউথ আফ্রিকা সফর নিয়ে বিসিবির পরিকল্পনা নজর কাড়া। চাহিদা মতো পাওয়ার হিটিং কোচ পেয়েছে টাইগাররা, ডমিঙ্গো-ডোনাল্ডদের সমন্বয়ে বেড়েছে সাহস। আর দলীয় পারফর্মেন্স দিয়েছে প্রোটিয়া ডেরায় প্রথম জয়ের স্বাদ। এবার সিরিজ জয়ের স্বপ্ন পূরণের পালা, আশা দেখছেন বোর্ড সভাপতি। বিসিবির আয়োজনে মুজিববর্ষের কনসার্ট ২৯ মার্চ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে, ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড, নামে হবে অনুষ্ঠান। অস্কারজয়ী এ আর রহমান মুগ্ধতা ছড়াবেন মিরপুর হোম অফ ক্রিকেটে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -