- Advertisement -

সমাজে ইসলামের চেতনা প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রীর আহ্বান

Must Try

মাহে রমজানের আগমনী বার্তা নিয়ে আসে পবিত্র শবেবরাত। যা পালিত হয় শাবান মাসের ১৫তম রাতে (১৪ শাবান দিবাগত রাত)। সেই হিসেবে ১৮ মার্চ (শুক্রবার) দিবাগত রাতে পালিত হয়েছে শবেবরাত। শবেবরাত উপলক্ষে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

শুক্রবার (১৮ মার্চ) দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী সকল প্রকার অন্যায়-অনাচার হানাহানি ও কুসংস্কার পরিহার করে ইসলামের চেতনা ব্যক্তি সমাজ ও জাতীয় জীবনের সকল স্তরে প্রতিষ্ঠা করার আহ্বান জানিয়েছেন।

- Advertisement -

তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম।তাই শান্তির ধর্ম ইসলামের চেতনা ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনে প্রতিষ্ঠা করতে হবে সেই সঙ্গে সকল প্রকার অন্যায়, হানাহানি ও কুসংস্কার পরিহার করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা বলেন, মানবজাতির জন্য এই পবিত্র রজনী বয়ে আনে মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমত ও বরকত। এ রাতে আল্লাহপাক ক্ষমা প্রদর্শন এবং প্রার্থনা পূরণের অনুপম মহিমা প্রদর্শন করেন।

- Advertisement -

পবিত্র শবেবরাতের মহাত্মে উদ্বুদ্ধ হয়ে মানব কল্যাণ ও দেশ গড়ার কাজে সকলকে আত্মনিয়োগ করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস বর্তমানে সমগ্র বিশ্বকে স্থবির করে দিয়েছে। আওয়ামী লীগ সরকার এ পরিস্থিতি মোকাবিলায় জনগণকে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছে। তিনি এই মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে ইবাদত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

করোনা থেকে সকলের দ্রুত মুক্তি কামনায় মহান আল্লাহতায়ালার কাছে প্রার্থণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।উল্লেখ্য, শাবান মাস শেষেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের আনন্দ বার্তা নিয়ে শুরু হয় সিয়াম সাধনার মাস রমজান।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -