Friday, April 19, 2024

সবাই মিলে পান্তাভাত আর ইলিশ খেতাম : নুসরাত ফারিয়া

বর্ষবরণে কারও উদ্দীপনার কমতি নেই। ‘দূর কর অতীতের সকল আবর্জনা ধর নির্ভয় গান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতসকালে রমনার বটমূল জেগে উঠেছিল সার্বজনীন ছায়ানটের ঐতিহ্যবাহী বর্ষবরণ অনুষ্ঠান। এই উৎসবটি বরণ করে নিতে। মঙ্গল শোভাযাত্রাও হয়েছে এবার। দিনভর নানা আয়োজনও থাকছে। বছর ঘুরে বাঙালির ঘরে এসেছে বৈশাখ।

সকল শ্রেণির মানুষ দিনটি নিজের মতো করে পালন করছেন। বাদ যাননি পর্দার তারকারাও। তারাও উদযাপন করছেন দিনটি। এই দলে রয়েছেন নুসরাত ফারিয়া। পয়লা বৈশাখ নিয়ে কথা বলতে গিয়ে ফারিয়া চলে গেলেন শৈশবে। তিনি জানালেন, এই দিনে বাসায় সবাই মিলে পান্তা-ইলিশ খেতেন। ভারতীয় সংবাদমাধ্যকে দেওয়া সাক্ষাৎকারে একথা বলেন ফারিয়া।

নুসরাত ফারিয়া বলেন, ‘পয়লা বৈশাখ এলে আমরা কমবেশি সব বাঙালিই ছোটবেলায় ফিরে যাই। ছোটবেলায় নববর্ষের প্রথম এই দিনটির সকালে বাড়িতে রেডিও চলত, তাতে শোনা যেত কবিগুরুর সেই গান এসো হে বৈশাখ…। এই দিনে বাসায় সবাই মিলে পান্তাভাত আর ইলিশ মাছ খেতাম, সে এক অদ্ভুত আনন্দ। ছোট থেকেই এই দিনটি এভাবেই উদযাপন করতে পছন্দ করতাম। এবার পয়লা বৈশাখে আমি শ্যুটিংয়েই ব্যস্ত, কারণ আমার একটা গান ইদে মুক্তি পাচ্ছে। তাই তারই প্রচারে আপাতত ব্যস্ত থাকতে হচ্ছে আমাকে।’

ফারিয়া ২০১৮ সালে নায়িকার পাশাপাশি গায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন। সেই ধারাবাহিকতায় চতুর্থ গান নিয়ে হাজির হচ্ছেন। গানটির শিরোনাম ‘বুঝি না তো তাই’। বাঁধনের কথায় গানটিতে নুসরাতের সঙ্গে কণ্ঠ দিয়েছেন এর সংগীত পরিচালক বলিউডের নামকরা র‌্যাপার মুমজি স্ট্রেনজার।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট