Wednesday, April 17, 2024

সচল হলো ফেসবুক-ইনস্টাগ্রাম

সচল হলো ফেসবুক, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (৫ মার্চ) রাত ১০ টা ২২ মিনিটে সচল হয়।

এর আগে রাত ৯টার পর থেকে ফেসবুকে লগ–ইন করা যাচ্ছিলো না। এমনকি যারা ফেসবুকে লগ–ইন করা অবস্থায় ছিলেন তারাও লগ–আউট হয়ে যান। ফেসবুকের মেসেঞ্জার, স্মার্টফোন ও ট্যাব অ্যাপ এবং ওয়েবসাইটে এই সমস্যায় পড়তে হয়েছে ব্যবহারকারীদের।

ডাউন ডিটেক্টর ওয়েবসাইট জানিয়েছে, বাংলাদেশ সময় মঙ্গলবার (৫ মার্চ) রাত ৯টা (ইস্টার্ন টাইম ১০ টা) থেকে শুরু করে মাত্র ৩০ মিনিটে ৪৪ হাজারের বেশি ব্যবহারকারী ফেসবুকে লগিন করা নিয়ে সমস্যার কথা জানিয়েছেন।

সেসময় মেটার মুখপাত্র অ্যান্ডি স্টোন এক্স-এ লিখেছেন, আমাদের সেবা পেতে মানুষ সমস্যায় পড়ছেন, আমরা এই বিষয়ে অবগত। আমরা তা সমাধানে কাজ করছি।

অনেকে জানিয়েছেন, পুনরায় লগিন করার চেষ্টা করলে ফেসবুক তাদের পাসওয়ার্ড সঠিক নয় বলে জানাচ্ছে। কেউ কেউ পাসওয়ার্ড পরিবর্তন করলেও একই বার্তা পাচ্ছেন।

মেটার মালিকানাধীন ইনস্টাগ্রামেও সার্চ ও অন্যান্য বিষয়ে সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা। রয়টার্স জানিয়েছে, মেটার স্ট্যাটাস ড্যাশবোর্ডে দেখা গেছে, হোয়াটসঅ্যাপ বিজনেস-এর প্রোগ্রামিং ইন্টারফেসও কিছু জটিলতার মুখে পড়ছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ অনেকে ফেসবুক অ্যাকাউন্ট নিয়ে হতাশার কথা ব্যক্ত করছেন। #FacebookDown হ্যাশট্যাগ এক্স-এ ট্রেন্ডিংয়ে রয়েছে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট