Tuesday, May 21, 2024

শাকিব খান খুব বড় মাপের অভিনেতা : ইধিকা পাল

গত এক বছরে একাধিক সিনেমার ঘোষণা দিলেও সেগুলোর কোনোটি শেষ পর্যন্ত শুটিংয়ে গড়ায়নি। অবশেষে হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ দিয়ে নতুন সিনেমার কাজ শুরু করছেন শাকিব। জানা গেছে, আজ ৮ মে থেকে সিনেমাটির শুটিং হয়েছে। এ সিনেমায় শাকিবের নায়িকা হবেন কলকাতার ছোট পর্দার অভিনেত্রী ইধিকা পাল।

‘প্রিয়তমা’র ঘোষণা এসেছিল বছর পাঁচেক আগে। তখন নায়িকা হওয়ার কথা ছিল বুবলীর। সময় যত গড়িয়েছে, ততই সিনেমাটি নিয়ে দীর্ঘসূত্রতা তৈরি হয়। বছর তিনেক আগে শাকিব খান নিজেই জানিয়েছিলেন, বুবলী আর থাকছেন না প্রিয়তমায়। তখন নায়িকা হিসেবে নতুন কাউকে নেওয়ার কথা বলেছিলেন তিনি। এক বছর ধরে এ সিনেমার জন্য শাকিবের বিপরীতে নায়িকা খোঁজা হচ্ছিল। কিন্তু মনমতো কাউকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছিল, বাংলাদেশের কেউ প্রিয়তমার নায়িকা হবেন।

তবে সম্প্রতি পরিচালক হিমেল আশরাফ নিশ্চিত করেন, কলকাতার ইধিকা পালই হচ্ছেন শাকিবের ‘প্রিয়তমা’। তিনি বলেন, ‘শাকিব ভাইয়ের সঙ্গে আগে কখনো স্ক্রিনে দেখা যায়নি এবং অতি পরিচিত মুখ নয়—এমন কাউকে আমরা চাচ্ছিলাম শাকিবের বিপরীতে। ইধিকার অভিনয়, এক্সপ্রেশন, উচ্চতা, নাচে পারদর্শিতা দেখে মনে হয়েছে, তিনি আমাদের গল্প ও চরিত্রের সঙ্গে মানানসই হবেন।’

জানা গেছে, এরই মধ্যে চুক্তি সই করে ঢাকায় আসার টিকিটও চূড়ান্ত করে ফেলেছেন ইধিকা পাল। সব ঠিক থাকলে ১১ মে থেকে প্রিয়তমার শুটিং করবেন তিনি।

এ প্রসঙ্গে বাংলাদেশি একটি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ইধিকা পাল। সেখানে তিনি বলেন, পছন্দের একটি দেশে শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে কাজ করছি, এটা ভালো লাগার বিষয়। খুবই এক্সাইটেড। অপেক্ষা করছি শুটিংয়ের জন্য। ভালো কিছু হবে বলে প্রত্যাশা করছি।

শাকিব খান সম্পর্কে কতটা জানেন? তার কোনো ছবি দেখা হয়েছে?, জানতে চাইলে ইধিকা পাল বলেন, হ্যাঁ, বেশ কিছু সিনেমা দেখেছি। ‘নবাব এলএলবি’, ‘চালবাজ’, ‘ভাইজান এলো রে’ সিনেমাগুলোতে শাকিবকে দেখেছি। তিনি খুব বড় মাপের অভিনেতা।

কথা হয়েছে কখনো? শোনা যায়, শাকিবই আপনাকে প্রথম খুঁজে বের করেছেন?, তিনি বলেন, না, না! আমার সঙ্গে প্রথমে ‘প্রিয়তমা’ টিম থেকে একজন যোগাযোগ করেন। তারপর পরিচালক হিমেল আশরাফের সঙ্গে আলাপ হয়। সবকিছু ঠিক হলে পরে শাকিবের সঙ্গে কথা হয়। এক দিনই মোবাইল ফোনে কথা হয়েছিল। সিনেমাটির বিষয়ে আলাপ করেছি। সরাসরি কখনো সাক্ষাৎ হয়নি।

সিনেমায় নিজের চরিত্র নিয়ে জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, চরিত্রটি সম্পর্কে এখনই কিছু বলতে চাই না। শুধু বলব ইন্টারেস্টিং একটা চরিত্র; প্রথম শুনেই এর প্রতি ভালো লেগে যায়। আর প্রস্তুতিও চলছে। স্ক্রিপ্ট পেয়েছি হাতে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট