Tuesday, April 23, 2024

শরিফুল রাজের নায়িকা হয়ে খুশিতে আত্মহারা মন্দিরা

এবার ‘কাজল রেখা’ সিনেমার শুটিং শুরু হতে যাচ্ছে। সিনেমার কেন্দ্রীয় চরিত্র হিসেবে থাকছেন চিত্রনায়ক শরিফুল রাজ। আরও জানা যায় সিনেমাটিতে রাজের নায়িকা হতে যাচ্ছেন নবাগত মন্দিরা চক্রবর্তী। গুণী নাট্যকার, নাট্যনির্মাতা ও চলচ্চিত্রকার গিয়াস উদ্দিন সেলিম, একাধারে নির্মাণ করেছেন মনপুরা, স্বপ্নজালের মতো চলচ্চিত্র।

নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম মৈমনসিংহ গীতিকা অবলম্বনে ‘কাজল রেখা’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন প্রায় এক যুগ আগে। দীর্ঘ বিরতির পর কাজল রেখা চরিত্রে কে অভিনয় করছেন, তা জানান তিনি। এরপরই আলোচনায় আসেন মন্দিরা।

মৈমনসিংহ গীতিকায় কাজল রেখার যে পালা, সেখান থেকেই সিনেমার গল্প। প্রায় ৫০০ বছর আগে এ অঞ্চলের মেয়েদের বয়স ৯ হলেই বিয়ে দিতে হতো। কিন্তু কাজল রেখার বয়স যখন ৯ পূর্ণ হয়, তখন ভিন্ন এক পরিস্থিতির উদ্ভব হয়। এ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হবে মন্দিরার। নেত্রকোনার দুর্গাপুর, সিলেটের হাওর ও কক্সবাজার সমুদ্রসৈকতে দৃশ্যধারণের কথা ভেবেছেন নির্মাতা। এরই মধ্যে শুরু হয়েছে সেট নির্মাণ। এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হবে সরকারি অনুদানে নির্মিত এই ছবির দৃশ্যধারণ।

মন্দিরা বললেন, “মিডিয়াতে অল্পস্বল্প কাজ করলেও সেলিম ভাইয়ের [গিয়াস উদ্দিন সেলিম] মতো একজন গুণী নির্মাতার ছবিতে অভিনয়ের সুযোগ পাব- কখনোই ভাবিনি। তার সঙ্গে ছোট একটি প্রজেক্টে কাজ করেছিলাম। একদিন তিনি আমাকে রিহার্সেলে ডাকেন। এক বছর গ্রুমিংও করেছি। তার হাতে তখন দুই ছবির কাজ থাকলেও আমি জানতাম না, কোন ছবিতে অভিনয় করছি। এক বছর পর তিনি ‘কাজল রেখা’য় অভিনয়ের কথা জানালেন, তখন খুশিতে রীতিমতো আত্মহারা হয়ে পড়েছিলাম।”

ছবির প্রস্তুতি নিয়ে মন্দিরা বলেন, ‘কয়েকশ বছর আগের কাহিনি নিয়ে ছবির গল্প। তখন মানুষের জীবনধারণ অন্য রকম ছিল। এ জন্য অনেক কিছু জানতে ও বুঝতে হচ্ছে। আশা করছি, পর্দায় ভালোভাবেই কাজল রেখাকে ফুটিয়ে তুলতে পারব।’

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইনিংয়ের তৃতীয় বর্ষের ছাত্রী মন্দিরা। ২০১২ সালে চ্যানেল আইয়ের রিয়ালিটি শো ‘সেরা নাচিয়ে’তে হয়েছিলেন দ্বিতীয় রানারআপ। এরপর মডেলিং করেছেন; অভিনয় করেছেন নাটক ও টেলিছবিতে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট