Friday, February 23, 2024

শতাধিক নাটকের সফল জুটি নিলয়-হিমি

বাংলাদেশের নাট্যাঙ্গনের এই সময়ের দর্শকপ্রিয় অন্যতম জুটিতে পরিণত হয়েছেন এই সময়ের জনপ্রিয় অভিনেতা নিলয় আলমগীর ও এই প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি। নিলয় হিমি প্রথম দর্শকের ভালোবাসায় মুগ্ধ হন এবং আলোচনায় আসেন আরিহা চৌধুরী রচিত ও আদর সোহাগ পরিচালিত ‘বিয়ের পরীক্ষা’ নাটকে অভিনয় করে।

এরপর তারা দু’জন একের পর এক অভিনয় করেছেন ‘আক্কাস এখন আমেরিকা’, ‘আমরা গরিব’, ‘আমেরিকান গেস্ট’, ‘হবু ঘরজামাই’, ‘মিসেস ডিস্টার্ব’, ‘গলার কাটা’, ‘লাভ ইউ ম্যাডাম’, ‘দেশী মুরগি’, ‘আজব প্যারা’, ‘জামাই-শ^শুর ৪২০’, ‘কিউট প্রেমিক’, ‘রেডিম্যাড ঝামেলা’, ‘তরী’, ‘পরাণ পাখি’, ‘বিয়ে করবোই’, ‘ডাবল ডোজ’, ‘কুলির প্রেম’, ‘ওয়েলকাম ডাক্তার’, ‘জামাই আতঙ্ক’, ‘ফ্যামিলি ট্র্যাবল’, ‘স্বামীভক্ত বউ’, ‘ঠোঁট কাটা জামাই’, ‘চোরের বউ চুন্নি’, ‘লক্ষ্মী ট্যারা’, ‘ফিদা’, ‘মেড ইন চায়না’, ‘বেশরম’ , ‘প্রেম হইতে সাবধান’, ‘পলিটিক্যাল লাভ’সহ আরো বহু নাটকে।

অর্থাৎ নিলয় হিমি জুটি শতাধিক নাটকে অভিনয় করেছেন। ভিউয়ের এই যুগে তাদের অভিনীত নাটকগুলো যে শুধু ভিউয়ের ওপর ভিত্তি করেই যে দর্শকপ্রিয়তা বিবেচনা করা হচ্ছে এই জুটির, এমনটি নয়। রোমান্টিক, কমেডি ঘরানার নাটকে অভিনয় করতে করতে দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন তারা। দু’জন দর্শকের প্রিয় জুটিতে পরিণত হয়েছেন। সর্বশেষ গতকাল তারা দু’জন শেষ করেছেন আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় ‘সেম টু সেম’ নাটকের কাজ। নিলয় আলমগীর বলেন, ‘আমার এবং হিমির প্রথম দর্শকপ্রিয়তা পাওয়া নাটক ছিল বিয়ের পরীক্ষা। এরপর আসলে দর্শকেরই আগ্রহে প্রযোজক পরিচালক আমাদেরকে জুটি হিসেবে নিয়ে একের পর এক নাটক নির্মাণ করতে থাকেন।

এভাবে যে কাজ করতে আমরা দু’জন জুটি হিসেবে শতাধিক নাটকে অভিনয় করে ফেলব তা আসলে ভাবা হয়নি। ক’দিন আগেই যখন বিষয়টি সামনে এলো তখন আমরা দু’জনই অবাক হয়েছি। বিস্মিত হয়েছি দর্শকের ভালোবাসায়। কারণ দর্শকের যদি আমাদের জুটির প্রতি আগ্রহ-ভালোবাসা না থাকত তাহলে তো এত কাজ করা সম্ভব ছিল না। হিমিকে ধন্যবাদ আমার পাশে থেকে সহযোগিতা করে যাওয়ার জন্য।’

হিমি বলেন, ‘সত্যিই আল্লাহর প্রতি অশেষ শুকরিয়া যে, আমি আর নিলয় ভাই দেখতে দেখতে এতগুলো নাটকে অভিনয় করে ফেলেছি। দর্শকের প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা, ভালোবাসা। তাদের কারণেই শতাধিক নাটকে আমাদের জুটি হয়ে কাজ করা। আগামীতেও আমরা আরো ভালো ভালো গল্পের নাটকে কাজ করতে চাই। একটি সত্যি কথা, জুটি প্রথায় আমি বিশ^াসী নই। কিন্তু তার পরও নিলয় ভাইয়ের সাথে আমার নামটি জুটি হিসেবে উচ্চারিত হয়, এটি সত্যিই ভালোলাগার। কারণ রাজ্জাক-কবরী, সালমান-শাবনূর, জুটি হিসেবে তাদের নাম শুনেছি। এখন নিজেদের নাম শুনছি।’

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট