Wednesday, May 22, 2024

রাজের ‘ওমর’ সিনেমার নামটি মেহজাবীনের দেয়া

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ও শরিফুল রাজ অভিনীত সিনেমা ‘ওমর’ মুক্তি পেতে যাচ্ছে আসন্ন ঈদে। থ্রিলার ও টান টান উত্তেজনায় ভরা গল্পে নির্মিত এই সিনেমার নাম দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।

ইতোমধ্যে ইন্ডিয়াতে পোস্ট প্রোডাকশনের কাজও শেষ হয়েছে। গেল বছরে ‘ওমর’র শুটিং শেষ হয়েছিল। শিগগির ‘ওমর’ মুক্তির অনুমতি নিতে সেন্সরে জমা পড়বে। তার আগে ‘ওমর’ নামটি নিয়ে চমকপ্রদ এই তথ্য জানালেন ‘যদি একদিন’-খ্যাত পরিচালক রাজ।

দীর্ঘবছর ধরে কাজের সুবাধে লাক্স-চ্যানেল আইয়ের প্ল্যাটফর্ম থেকে উঠে আসা মেহজাবীনের সঙ্গে ভাই-বোনের সম্পর্ক রাজের। সর্বশেষ এই নির্মাতার ‘অনন্যা’ নাটক দিয়ে সবশ্রেণীর দর্শকদের কাছ থেকে ব্যাপক প্রশংসা অর্জন করেছেন তিনি। তার আগেই ‘ওমর’ নামটি ‘সাজেস্ট’ করেছিলেন মেহজাবীন চৌধুরী।

মোস্তফা কামাল রাজ বলেন, দীর্ঘদিন ধরে ‘ওমর’র গল্পে নিয়ে কাজ করছিলাম। তখন নাম চূড়ান্ত হয়নি। একদিন মেহজাবীনকে এই গল্প শোনাই। ক্যারেক্টার দিয়ে সিনেমার নাম কি হতে পারে জিজ্ঞেস করলে তিনি প্রস্তাব দেন ‘ওমর’ হতে পারে! পরে গল্প চূড়ান্ত লক হওয়ার পর দেখি এই নামটি একেবারে পারফেক্ট। তাই মেহজাবীনের দেয়া নামটি রাখি।

মেহজাবীন জানান, পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ তার দেয়া ‘ওমর’ নামটি রেখেছেন এতে করে তিনি ভীষণ খুশী।

এর আগে প্রজাপতি, তারকাঁটা, সম্রাট, যদি একদিন, সম্রাট বানিয়েছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এর মধ্যে তার তিনটি সিনেমা বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। পাশাপাশি প্রতিটি সিনেমার কোনো না কোনো গান দর্শক নন্দিত হয়েছে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট