- Advertisement -

রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী

Must Try

আজ সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরে টিসিবির পণ্য বিতরণ অনুষ্ঠানে অংশ নিতে এসে সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, `রমজানের শুরুতে ক্রেতারা অনেক পণ্য কিনে মজুদ করে। আমরা যদি রমজানের শুরুতে একসঙ্গে বেশি পণ্য না কিনি তাহলে দাম বৃদ্ধির কোনো সুযোগ নেই। আমাদের কাছে পর্যাপ্ত মজুদ রয়েছে। ভ্যাট তুলে নেয়ার পরে তেলের দাম নিম্মমুখী রমজানে ভোগ্যপণ্যের দাম বাড়বে না।’

- Advertisement -

মন্ত্রী আরও বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের বিষয়ে আমরা প্রভাব বিস্তার করতে পারি না। আমাদের দায়িত্ব প্রভাব যতটুকু কম ফেলানো যায়। যেটি আমরা লক্ষ্য করছি তাদের যুদ্ধের কারণে জ্বালানি তেলের বাজারে প্রভাব পড়তে পারে। আমরা ইউক্রেন থেকে গম আমদানি করতাম। এখন চেষ্টা করা হচ্ছে আমাদের মাঠ থেকে সংগ্রহ করার।

- Advertisement -

তিনি আরো বলেন, সারাদেশে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। কোথাও কোনো অনিয়ম হলে সংশ্লিষ্ট জেলা প্রশাসক ব্যবস্থা নেবেন। বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে কাজ করছে প্রশাসন। মনিটরিং ব্যবস্থা জোরদার রয়েছে। কোনো ব্যবসায়ী মজুদ করে পণ্যের দাম বৃদ্ধির চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সরকার সব সময় চেষ্টা করছে জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে যেন থাকে নিত্যপণ্য।

- Advertisement -

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী শহরের বিডি হলে পারিবারিক কার্ডের মাধ্যমে টিসিবি’র পণ্য বিতরণ উদ্বোধন করেন।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -