Saturday, February 24, 2024

রবি চৌধুরীর বাসা থেকেও পুরস্কার চুরি

কিছুদিন আগেই জনপ্রিয় কণ্ঠশিল্পী ন্যান্সির বাসা থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ কিছু জুয়েলারি চুরি হয়েছে। যার মামলা এখনও আদালতে চলামন। এর মাঝেই জানা গেল, আরেক সঙ্গীতশিল্পী রবি চৌধুরীর বাসা থেকেও চুরি হয়েছে তার বেশ কিছু পুরস্কার। এই ঘটনায় ৩৫ বছর সঙ্গীত ক্যারিয়ারের অনেক পুরস্কারই হারিয়ে ফেলেছেন বলে জানান এই শিল্পী।

সংবাদমাধ্যমকে রবি চৌধুরী বলেন, এমনটি আমার সঙ্গে হবে কখনও ভাবিনি। আমার দুটো বাসা একটি ওয়ারিতে আরেকটি হচ্ছে বাড্ডায়। দুটো বাসায় তো আর একসঙ্গে থাকা সম্ভব না। তাই বাড্ডার বাসাটি ভাড়া দিয়েছি আমার পরিচিত একজনের কাছে। সেখানেই এই পুরস্কারগুলো রাখা ছিল। ওই বাসার কাজের লোকরাই অ্যাওয়ার্ডগুলো চুরি করেছে। যা বাসায় দারোয়ান দেখেছে। এরপর যখন ওগুলো খুঁজতে গিয়ে পেলাম না, তখন দারোয়ান জানায়, সে নাকি দেখেছে কাজের লোকরা অ্যাওয়ার্ডগুলো ভেঙে তামা ও পিতল বিক্রি করতে।

আপনি কোনো আইনি পদক্ষেপ নেননি? জানতে চাইলে তিনি বলেন, না, কাজের লোকদের জিজ্ঞাসা করেছিলাম। তারা তা অস্বীকার করেছে। এমন কি তারা পবিত্র কুরআন শরীফ হাতে নিয়েও চুরির বিষয়টি অস্বীকার করে। ঘটনাটি কিছুদিন আগের তাই আইনি পদক্ষেপ নেইনি। ওই ঘটনার পরই ফ্ল্যাটটি খালি করে ফেলি। নতুন করে বাসার কাজ করেছি। বাসাটি আপাতত আমারই আছে। কাউকে আর ভাড়া দেব না বলে সিদ্ধান্ত নিয়েছি। যা হারিয়েছি, তাতে শিক্ষা হয়ে গেছে। সান্ত্বনা এটুকু, ভক্ত ও শ্রোতাদের ভালোবাসা এখনও নিজের কাছে আছে।

নব্বই দশকের জনপ্রিয় গায়ক রবি চৌধুরী। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানের কথা-সুরও করে থাকেন তিনি। ক্যাসেট, সিডি, রেডিও, টেলিভিশন, সিনেমা, নাটক প্রভৃতি মাধ্যমে তার জনপ্রিয় গানের সংখ্যা অনেক। অন্যদের জন্যও বানিয়েছেন প্রচুর গান।

উল্লেখ্য, এর আগে কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সির জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অর্জিত স্বর্ণপদক চুরি হয়ে গেছে।২০১১ সালে ‘প্রজাপতি’ সিনেমায় ‘দু দিকেই বসবাস’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পান তিনি। পদক চুরির ঘটনায় বুধবার (২৬ এপ্রিল) গুলশান থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ন্যান্সি। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট