Friday, April 19, 2024

যে কারণে বাতিল হলো হিরো আলমের মনোনয়ন

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে সোশ্যাল মিডিয়ায় আলোচিত-সমালোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার ১৮ জুন ঢাকা-১৭ আসনের সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু করেন রিটার্নিং কর্মকর্তা। এরপর একপর্যায়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের কথা জানানো হয়।

মুনীর হোসাইন খান বলেন, ‘যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি তিনি (হিরো আলম)। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।’

তিনি জানান, মোট ১৫ জন মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে বাছাইয়ে ৭ জনের মনোনয়ন বৈধ হয়েছে। বাকি আটজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা চাইলে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে মনোনয়ন বাতিলের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, ‘নির্বাচন কমিশনার বলেন আর আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী যারাই আছে, তারা আমাকে দেখে ভয় পায় কিনা জানি না। তারপরেও প্রার্থীতা ফিরে পাই। কিন্তু ফিরে পেলে কি করব, জয়ী হলেও ছিনিয়ে নেয়া হয়।’

তিনি আরও বলেন, উনারা যে ভোটারের সংখ্যার কথা বলেছে তা আমি দিয়েছি। বিদ্যুৎ বিল, গ্যাস বিল, ঋণ খেলাপি, মামলাসহ কোনো কিছুই দোষ খুঁজে পায়নি। বের করছে কি- তারা (নির্বাচন কমিশন) দশজন ভোটার নাকি খুঁজে পায়নি। কিন্তু আমার ভোটাররা এখানে উপস্থিত আছে তারা স্বাক্ষরও করেছে। আপনারা যদি চান তাহলে ভোটারের সঙ্গে কথা বলতে পারেন। তারা নাকি আমার দশটা ভোটার খুঁজে পায়নি।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট