Saturday, July 27, 2024

যুগে যুগে আমি আপনাদের শাকিব খান হয়ে থাকতে চাই : শাকিব

২৮ মে শুরু হয়েছিল আমার রূপালি পর্দার যাত্রা। ঠিক দুই যুগ আগে। শ্রদ্ধেয় সোহানুর রহমান সোহান ভাইয়ের পরিচালনায়, এস পি প্রোডাকশনের প্রযোজনায় এসেছিল আমার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র “অনন্ত ভালোবাসা”। অনেক স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করেছিলাম সেই ২৪ বছর আগে। তখনো জানতাম না পরের মূহূর্তে আমার জন্য কী অপেক্ষা করছে। জায়গাটা মোটেই সহজ ছিল না, পথটাও ছিল না মসৃণ।

সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে প্রতিনিয়ত ভেঙে নতুন করে গড়তে হয়েছে। প্রতিকূল চারপাশকে সাজাতে হয়েছে আমার মতো করে। প্রতিদিনের নতুন সূর্যোদয়ের সঙ্গে কঠোর পরিশ্রম, নিষ্ঠা, সততা এবং কাজের প্রতি মমতা দিয়ে আমার দিন শুরু হয়েছে, শেষ হয়েছে নতুন আশা নিয়ে। চলচ্চিত্রে দুই যুগের পথচলা প্রসঙ্গে এভাবেই প্রতিক্রিয়া জানালেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান।

তিনি বলেন, লম্বা এই সময়ে চারপাশের অনেককিছু বদলেছে। হারিয়েছি অনেক গুণীজন, যাদের স্নেহ আর সাহস আমার যাত্রাপথে সাহস যুগিয়েছে। এখনো অনেক অগ্রজরা আছেন যারা আমাকে বলেন, বড় গাছের ওপর ঝড়টা একটু বেশিই অনুভব হয়। তুমি হাল ছেড়ো না, শক্ত করে ধরে থাকো মাটি। পথে চলতে চলতে অনেক নতুনের সঙ্গেও কাঁধে কাঁধ মিলিয়েছি। তাদের মধ্যে অনেকে আছে, অনেকে আবার নেইও এই রূপালি জগতে।

শাকিব বলেন, আমার এই পথচলায় সহযাত্রী, সহযোগী হয়ে থেকেছে ক্যামেরার পিছনে বহু কলাকুশলী। আমার সকল সহশিল্পী পরিচালক, প্রযোজক, টেকনিশিয়ান্স থেকে শুরু করে সংবাদমাধ্যমে এবং মিডিয়াকর্মীরা, যাদের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। দুই যুগ পর আজকের দিনটিও আমার কাজের মধ্যে ডুবে আমি, ক্যামেরার মুখোমুখি, কক্সবাজারে “প্রিয়তমা”র শুটিংয়ে। এই বিশেষ দিনটি আমাকে ভীষণভাবে আবেগাপ্লুত করে ফেলছে।

সবার ভালোবাসা প্রসঙ্গে এ নায়ক বলেন, আসলে এই ২৪ বছরে যা সবচেয়ে অপরিবর্তিত থেকেছে, তা হলো আপনাদের ভালোবাসা। আমার দর্শক, আমার ভক্ত, আমার প্রিয় শাকিবিয়ানদের আমার প্রতি বিশ্বাস এবং অগাধ ভালোবাসা। এই দুই যুগে এই ভালোবাসাই ছিল আমার সকল কাজের উৎস। সব চড়াই উৎরাই পার করেছি, সকল কালো দিনগুলো আমার আলোয় ভরেছে শুধু আপনাদের ভালোবাসার কারণে। যতবার মনে হয়েছে, আর না, ততবারই ভেবেছি আমার মানুষগুলো আমার একটি ভালো কাজের অপেক্ষায়। এবং আমি এই অপেক্ষার উপহার, এই ভালোবাসার প্রতিদান আজীবন দিয়ে যেতে চাই আমার কাজ দিয়ে। ২৪ বছর বা দুই যুগ নয়, যুগে যুগে আমি আপনাদের শাকিব খান হয়ে থাকতে চাই, আস্থায়, ভালোবাসায়।

সবশেষে তিনি বলেন, আসন্ন কোরবানি ঈদে মুক্তির অপেক্ষায় আমার নতুন চলচ্চিত্র ‌’প্রিয়তমা’, আপনাদের ‘প্রিয়তমা’। হিমেল আশরাফের পরিচালনায় ভার্সেটাইল মিডিয়ার আরশাদ আদনানের প্রযোজনায় রোমান্টিক ও অ্যাকশন ধাঁচের এই ছবিটি নিশ্চই আপনাদের অনেক ভালো লাগবে। তাই আপনাদের দেখার আগাম আমন্ত্রণ জানাই।

চলচ্চিত্রে শাকিব খানের ২৪ বছর। দুই যুগ পূর্ণ হলো। ১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ থেকে শুরু হয়ে ২০২৩-এ ‘লিডার: আমিই বাংলাদেশ’। আজ ক্যারিয়ারের ২৪ বছর পূর্ণ করলেন তিনি।

চলচ্চিত্রের দুই যুগ পার করা এই নায়ক পার করছেন দারুণ সময়। যে সময়ের জন্য একদিন তিনি স্বপ্ন দেখতেন, যে স্বপ্ন তাকে ঘুমুতে দিত না। নারায়ণগঞ্জ থেকে এফডিসি, এফডিসি থেকে কাকরাইল, পরিচালকদের দুয়ারে দুয়ারে হানা- সবই করেছেন। নানা চড়াই-উতরাই পেরিয়ে আজ তিনি রাজ করছেন এ অঙ্গন।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট