Wednesday, April 17, 2024

মাহির সর্বনাশ করেছ, আমার সাথে লাগতে এসো না : ইমনকে ডি এ তায়েব

নতুন বছরে পরিচালক চয়নিকা চৌধুরী পরিচালিত ‘কাগজের বউ’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে মুক্তি দেওয়া হলেও এটি শুরুতে ওয়েব ফিল্ম হিসেবেই নির্মিত হয়েছিল। এ নিয়ে সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা নায়ক মামনুন ইমন বেশ ক্ষোভ প্রকাশ করেছিলেন।

একটি সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে ইমন বলেন, ‘কাগজের বউ’ কীভাবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে মুক্তি পেয়েছে, এটাই আমি বুঝিনি। শুটিং শুরুর আগে নির্মাতা চয়নিকা চৌধুরী একদিন আমাকে ফোনে বললেন, ইমন আমি একটা ওয়েব ফিল্ম বানাব, তার গল্পটা হচ্ছে এ রকম। জানতে চাইলাম, অন্য আর্টিস্ট কে কে অভিনয় করবেন? তখন তিনি বললেন যে,পরীমনি। আর ডি এ তায়েবের কথাও বলেছিলেন। তারপরই গল্পটা শুনে সম্মতি দিয়েছি। শুটিং করলাম। আবার কী কারণে যেন আমার কিছু অংশের তো শুটিংই করানো হয়নি। একটা সময় জানতে পারলাম, এটার প্রযোজক ডি এ তায়েব ভাই। পরে অবশ্য এত কিছু আর সেভাবে ভাবিনি। যেহেতু পরীমনির সাথে কাজই হয়নি, আর গল্পটাও ভালো। ভাবলাম, ওয়েব ফিল্ম হিসেবে একটা কাজ করি। পরিচালক থেকে শুরু করে আমরা সবাই জানি, এটা একটা ওয়েব ফিল্ম। কিন্তু পরে শুনি, ফুটেজ দেখার পর নাকি প্রযোজকের মনে হয়েছে, এটা একটা সিনেমা হয়ে যেতে পারে।

ইমনের এমন অভিযোগের ভিত্তিতে পরিচালক চয়নিকা চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছিলেন, বিষয়টি নিয়ে আমি কোনো কথা বলতে চাই না। তাছাড়া ইমনতো আমার নাম উল্লেখ করে কিছুই বলেনি। সুতরাং বিষয়টি নিয়ে জানতে হলে ছবির প্রযোজক ডি এ তায়েবের সাথে কথা বলুন।

অভিনেতা ডি এ তায়েবের সাথে কথা বললে তিনি বলেছিলেন, আসলে এই বিষয়ে আমি তেমন কিছুই জানি না। ইমন আমার খুব কাছের একজন ছোট ভাই, সে কি কারণে এমন করলো সেটাও বুঝতে পারছি না। হয়তো সে আলোচনায় উঠে আসতেই এধরনের মন্তব্য করেছেন। তাছাড়া এই সিনেমার প্রযোজকও আমি না।

এদিকে সম্প্রতি অভিনেতা ডি এ তায়েবের ও ইমনের একটি কল রেকর্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে ডি এ তায়েব অভিনেতা ইমনকে বলছেন, ইমন তোমার একটি ইন্টারভিউ দেখেছি, তুমি কিন্তু অনেক অন্যায় করেছো। আমি কিন্তু কোনো সময় তোমাকে কাস্টিং করি নাই, আর আমি এই ছবির প্রযোজকও নই। তোমার কাছে কোনো চুক্তিপত্র থাকলে তা দেখাও নাহলে বিপদে পড়বা।

মাহির সর্বনাশ করেছো, আমার সাথে লাগতে এসো না উল্লেখ করে ডি এ তায়েব আরও বলেন, তোমার জন্য মাহিও ছবিটি করেনি। তুমি একবার একটা কাজ করে মাহির সর্বনাশ করেছো। তোমার কাজের জন্য একজন মন্ত্রীর মন্ত্রীত্ব পর্যন্ত চলে গেছে। আর এইবার আমি ধরলে কিন্তু তুমি পচে যাবা, তোমার পিছনে যত কিছুই থাকুক না কেন?

তোমার সাথে আমার কোন ধরনের লেনদেন নেই উল্লেখ করে তিনি বলেন, আমি তোমার মত মানুষকে কখনোই কোন ছবিতে নিবো না। আইন সব সময় প্রমাণ চায়। তুমি সংবাদমাধ্যমে ইন্টারভিউ দিয়ে বড় কিছু হয়ে যাও নাই। কোনো প্রমাণ থাকলে দেখাও, নাহলে তুমি কিন্তু খুব বিপদে পড়ে যাবা। জ্ঞানে ফেরো, হুঁশে ফেরো।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট