Wednesday, April 17, 2024

মাইকিং করে ইলিশ বিক্রি, কেজি মাত্র ২৫০ টাকা!

প্রতি কেজি ইলিশ মাছের দাম ২৫০ টাকা ৩০০ টাকা। দিনাজপুরের ফুলবাড়ী পৌর মাছ বাজারে এ দামে কেনা যাবে ইলিশ। আজ বুধবার মাইকিং করে ইলিশ মাছ বিক্রির এমন প্রচার চালাতে দেখা গেছে ব্যবসায়ীদের। তবে ইলিশের সাইজ ছোট সাইজ।

মাইকিং শুনে ফুলবাড়ী পৌর শহরের মাছ বাজারে গিয়ে দেখা যায়, মালেক ও খট্টু নামের দুই ব্যবসায়ী প্রতি কেজি ইলিশ মাছ ২৫০ টাকা থেকে ৩০০ টাকা বিক্রি করছেন। তুলনামূলক দাম কম হওয়ায় ওই দুই দোকানে ক্রেতার সমাগমও অনেক।

ইলিশ কিনতে আসা সিদ্দিক, মোজাফফর ও বিপাশা জানান, মাইকিংক শুনেই তারা ইলিশ মাছ কিনতে এসেছেন। বাজারে সাধারণত চাষের মাছ পাওয়া যায়, এর মধ্যে সবচেয়ে কম দামে পাওয়া যায় সিলভার কার্প। সিলভার কার্প মাছও প্রতি কেজি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হয়। তাই তারা ইলিশ কিনতে এসেছেন। আকারে ছোট হলেও তারা ইলিশ কিনছেন বলে জানান।

ইলিশ মাছের দাম এত কম হওয়ার কারণ হিসেবে মাছ বাজারের অপর ব্যবসায়ী সোমবারু বলেন, এক কেজি বা তার একটু বেশি ওজনের ইলিশ ১ হাজার টাকা থেকে ১ হাজার ২০০ টাকা দরে বিক্রি করা হয়। এক কেজি ওজনের বা বড় ইলিশ মাছের স্বাদ বেশি, যার কারণে দামও বেশি। তবে কম দামে যে সব ইলিশ বিক্রি হচ্ছে তা ছোট ইলিশ। এসব ইলিশ প্রতি কেজিতে ৪-৫টা হয় এবং হিমায়িত, তাই দাম কম।’

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট