Tuesday, April 23, 2024

ভাল নেই অভিনেতা আফজাল শরীফ

বাংলা পাঁচ শতাধিক ছবির অভিনেতা আফজাল শরীফ। যিনি কৌতুকাভিনয়ে জনপ্রিয়তা অর্জন করেন। ২০১০ সালে ‘নিঃশ্বাস আমার তুমি’ ও ২০১৮ সালে ‘পবিত্র ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

দীর্ঘ কয়েক বছর যাবত মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন ঢাকাই ছবির জনপ্রিয় এই কৌতুক অভিনেতা। কিছুদিন পর পর থেরাপি নিতে হয়। তাই এখন নিয়মিত অভিনয় করতে পারেন না। এদিকে চিকিৎসার জন্য মোটা অংকের টাকা ব্যয় করতে হচ্ছে তাকে। কিন্তু এখন অভিনয় করতে না পারায় টাকার যোগান দিতে হিমশিম খেতে হচ্ছে। পরবর্তীতে ২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর এই শিল্পীকে চিকিৎসা সহায়তায় ২০ লাখ টাকার অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সম্প্রতি সময়ের কণ্ঠস্বরের সঙ্গে আলাপকালে আফজাল শরীফ জানান, এখন বাসাতেই থাকেন তিনি। খুব জরুরি না হলে বাইরে বের হন না তিনি।

কেমন আছেন প্রশ্নে ভাঙা গলায় জবাব দেন, শরীরটা ভাল নাই। আছি কোনো মতো। কথা বললে ক্লান্ত হয়ে যাই। সংসার কিভাবে চলছে জানতে চাইলে তিনি জানান, কাজ নাই, কাজ না থাকলে কষ্টতো হবেই। কষ্ট করেই সংসার চলছে। আমরা তো নায়ক নায়িকা না যে টাকা কামায় জমায় রাখছি।

সহশিল্পী এবং শিল্পী সমিতি থেকেও খোঁজ রাখেনা জানিয়ে তিনি বলেন, সহশিল্পী যাদের সঙ্গে কাজ করেছি কেউ খবর রাখেনা। শিল্পী সমিতির সময় কই আমাদের খোঁজ নেয়ার জন্য। তারা তাদের মতো করে চলছে। তাদের জানিয়েও লাভ নাই। কে কার খবর রাখে এখন? কদিন ধরে অসুস্থ কেউ খবর নেয় না। এসব আক্ষেপের কথা বলে লাভ নাই।

সিনেমার বা নাটকের কাজ এলে করবেন কি না প্রশ্নের জবাবে আফজাল শরীফ জানান, কেন করব না? ভাল কাজ হলে করব। শরীরটা একটু ভাল হলে কাজ করব আবার।

উল্লেখ্য, ১৯৮৮ সালে হুমায়ূন আহমেদ রচিত ‘বহুব্রীহি’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে আফজাল শরীফ ছোটপর্দায় আত্মপ্রকাশ করেন। ১৯৯২ সালে গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ দিয়ে চলচ্চিত্রে অভিনয় করেন৷

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট